ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপি নেতা লেয়াকতের বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
বিএনপি নেতা লেয়াকতের বিরুদ্ধে দুদকের মামলা মো. লেয়াকত আলী

চট্টগ্রাম: চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি সাবেক যুগ্ম-আহ্বায়ক ও বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. লেয়াকত আলী ও তার স্ত্রী জেসমিন আকতারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  সম্পদ অর্জনের তথ্য গোপন করে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রদান, জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জনপূর্বক ভোগ দখলের অভিযোগে এ মামলা হয়েছে।

 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এ মামলাটি দায়ের করেছেন দুদকের সহকারী পরিচালক মো.আব্দুল মালেক

মামলার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন দুদক সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর দুদকের উপ-পরিচালক আতিকুল আলম।  

মামলার এজাহারে বলা হয়েছে, আসামি লেয়াকতের সহায়তায় তার স্ত্রী জেসমিন আকতার ২ কোটি ৮৫ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

একই সঙ্গে জেসমিন দুদকে সম্পদ বিবরণী দাখিলের ১ কোটি ৬ লাখ ২৬ হাজার ২৬২ টাকা সম্পদ অর্জনের তথ্য গোপন করে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রদান এবং ২ কোটি ৮৫ লাখ ১৩ হাজার ৬৬২ টাকার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জনপূর্বক ভোগ দখলে রেখেছেন। আসামি জেসমিন আকতারের নামে তার স্বামী আসামি মোহাম্মদ লেয়াকত আলী চেয়ারম্যান হিসেবে দায়িত্বকালীন অসাধু উপায়ে অর্জিত অর্থ দিয়ে তার স্ত্রীর নামে সম্পদ অর্জনের সহযোগিতা করায় দণ্ডবিধির ১০৯ ধারায় শান্তিযোগ্য অপরাধ করায় দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারা তৎসহ দণ্ডবিধির ১০৯ ধারায় মামলাটি করা হয়েছে।  

মামলার তদন্তকালে অন্য কারো সংশ্লিষ্টতাপাওয়া গেলে তা আমলে নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।