ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

এবার চট্টগ্রাম পূজা পরিষদের সভাপতি-সম্পাদককে অব্যাহতি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
এবার চট্টগ্রাম পূজা পরিষদের সভাপতি-সম্পাদককে অব্যাহতি

চট্টগ্রাম: পূজামণ্ডপে ‌ইসলামী ভাবধারার সংগীত পরিবেশনের ঘটনায় চট্টগ্রাম পূজা উদ্‌যাপন পরিষদ চট্টগ্রাম মহানগরের সভাপতি লায়ন আশীষ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক হিল্লোল সেনকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদের দপ্তর সম্পাদক শচীন্দ্র নাখ বাড়ৈর যৌথ স্বাক্ষরিত এক বিবৃতিতে শুক্রবার (১১ অক্টোবর) তাদের অব্যাহতি দেওয়া হয়।

এর আগে একই ঘটনায় চট্টগ্রাম মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্তকে পরিষদ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

পূজা উদ্‌যাপন পরিষদ গত ১০ অক্টোবর আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানের অনাকাঙ্ক্ষিত ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে।

এই অবাঞ্ছিত ঘটনায় হিন্দু সম্প্রদায়ের মানুষ অত্যন্ত ব্যথিত হয়েছে। পূজা উদ্‌যাপন পরিষদ এ ঘটনা বিচার বিভাগীয় তদন্ত ও জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শান্তির দাবি করা হয়েছে বিবৃতিতে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, পূজা উদ্‌যাপন পরিষদ এরই মধ্যে দায়িত্ব যথাযথভাবে পালনে ব্যর্থতার অভিযোগে চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি দিয়েছে এবং সাংস্কৃতিক অনুষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালনায় ব্যর্থতার অভিযোগে মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্তকে বহিষ্কার করেছে।

এদিকে জেএম সেন হলের পূজামণ্ডপে ইসলামী ভাবধারার সংগীত পরিবেশনের ঘটনায় এখন পর্যন্ত দুজন শিল্পীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পূজা উদ্‌যাপন কমিটির এক নেতার অনুরোধ ও আমন্ত্রণে সেখানে সংগীত পরিবেশন করা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) রইছ উদ্দিন জানান, পূজা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্ত চট্টগ্রাম কালচারাল একাডেমির একদল শিল্পীকে অনুষ্ঠানে গান পরিবেশন করার জন্য অনুরোধ করেন। তার অনুরোধের পরিপ্রেক্ষিতে ঘটনার সময় ওই সংগঠনের সদস্য শহীদুল করিম, মো. নুরুল ইসলাম, আব্দুল্লাহ ইকবাল, রনি, গোলাম মোস্তফা ও মো. মামুন পূজার অনুষ্ঠানে আসেন এবং একটি ইসলামিক গজল ও একটি বাউল গান পরিবেশ করেন।

আগের নিউজের লিংক>> কমিটির সেই নেতাকে বহিষ্কার করলো পূজা উদযাপন পরিষদ

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।