ঢাকা, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৮ আগস্ট ২০২২, ১৯ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ৯ শিশু-কিশোর অপরাধী আটক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৪
চট্টগ্রামে ৯ শিশু-কিশোর অপরাধী আটক

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর বিআরটিসি ও পুরাতন রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে ৯ জন শিশু ও কিশোর অপরাধীকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে একযোগে পুরো এলাকায় অভিযান চালিয়ে আগে থেকে চিহ্নত করা এসব অপরাধীদের আটক করা হয়।



নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার বাবুল আক্তার বাংলানিউজকে বলেন, ১০ থেকে ১৬ বছর বয়সী নয়জন অপরাধীকে আটকের পর আমরা আপাতত নিজেদের হেফাজতে রেখেছি। তাদের বিভিন্ন প্রশিক্ষণকেন্দ্রে পাঠানো হবে। অপরাজেয় বাংলাদেশসহ বিভিন্ন এনজিও’র সঙ্গে কথা হয়েছে। তারাও শিশুদের প্রশিক্ষণ দেবে বলেছে।

এর আগে গত ১৯ জানুয়ারি একই এলাকায় অভিযান চালিয়ে তিন শিশু অপরাধীকে আটক করে নগর গোয়েন্দা পুলিশ। তাদের নগরীর এনায়েত বাজার এলাকায় এবাদুল্লাহ পণ্ডিত সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করা হয়েছে বলে জানান বাবুল আক্তার।

বৃহস্পতিবার আটক হওয়া ৯ শিশু-কিশোর অপরাধী হল, মিন্টু (১২), জাহিদ (১০), রণি (১৪), নাজমুল (১১), মিলন (১৪), সোহেল (১৬), শাহেদ (১০), রবি (১৪) এবং রাসেল (১৪)।

অতিরিক্ত উপ-কমিশনার বাবুল আক্তার জানান, ভাসমান এসব শিশুদের কারও কাজ ছিল সকালে মাছবোঝাই রিক্সা, ভ্যান যাবার সময় মাছ চুরি করা, কারও কাজ ফলের ভ্যান থেকে ফল চুরি, রেলস্টেশনের যাত্রীদের ব্যাগ নিয়ে পালিয়ে যাওয়া কিংবা পকেট কাটা অথবা মাদক বিক্রি।

তারা রেলস্টেশন এলাকার চিহ্নিত মাদক বিক্রেতা হাত কাটা ইদু’র সিণ্ডিকেটের সদস্য। রেলওস্টেশন, বিআরটিসি এলাকায় বেশ কয়েকটি সিণ্ডিকেট আছে যারা এসব শিশু-কিশোরদের দিয়ে বিভিন্ন ধরনের অপরাধ সংঘটিত করে।

সিণ্ডিকেটের হোতাদের গ্রেপ্তারে নগর গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে অভিযান চালানো হবে বলে বাবুল আক্তার জানান।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জানুয়ারি ২৩,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa