ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চেক প্রতারণা মামলায় অভিনেতা শিমুলের জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৪
চেক প্রতারণা মামলায় অভিনেতা শিমুলের জামিন মনির এইচ খান শিমুল

চট্টগ্রাম: চেক প্রতারণার মামলায় চট্টগ্রামের একটি আদালতে হাজির হয়ে জামিন নিয়েছেন অভিনেতা ও মডেল মনির এইচ খান শিমুল।

মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম নূরে আলম ভূঁইয়া অভিনেতা শিমুলকে স্থায়ী জামিন দেন।



চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম আদালতের বেঞ্চ সহকারী নূর ই খোদা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। আদালত ১১ ডিসেম্বর এ মামলার পরবর্তী সময় নির্ধারণ করেছেন বলেও জানিয়েছেন তিনি।


গত ১১ নভেম্বর ঐতিহ্যবাহী চট্টগ্রাম ক্লাবের ভারপ্রাপ্ত সেক্রেটারি এ এম আরিফুর রশিদ বাদি হয়ে চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম (সিএমএম) মো.মশিউর রহমান চৌধুরীর আদালতে শিমুলের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন।

মামলার এজাহারে অভিনেতা শিমুলকে শিল্পী এবং ঢাকার বনানীর ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এনলাইটেন এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী হিসেবে উল্লেখ করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানের জন্য শিমুল তার প্রতিষ্ঠানের পক্ষে চট্টগ্রাম ক্লাবের সুইমিং পুল ভাড়া নেন। এসময় ক্লাব কর্তৃপক্ষের নির্ধারিত ভাড়া ২ লক্ষ ৪০ হাজার ৬৪৬ টাকায় সম্মত হয়েছিলেন শিমুল।

অনুষ্ঠান শেষে শিমুল চট্টগ্রাম ক্লাব কর্তৃপক্ষকে ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের ঢাকার মহাখালী শাখার অনুকূলে দু’লক্ষ টাকার একটি চেক দেন। কিন্তু ক্লাব কর্তৃপক্ষ চেকটি জমা দিলেও অপর্যাপ্ত তহবিলের কারণে তা প্রত্যাখাত হয়।

২০১৪ সালের ২৩ জুলাই ক্লাবের পক্ষে শিমুলকে লিগ্যাল নোটিশ ইস্যু করা হয়। কিন্তু তাতে কোন সাড়া না পেয়ে দন্ডবিধির ৪০৬, ৪০৭, ৪২২ ও ৫০৬ ধারায় মামলা দায়ের করা হয়।

ওই মামলায় আদালত তাকে হাজির হওয়ার সমন দেন। মঙ্গলবার শিমুল আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।