ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চ্যালেঞ্জ মোকাবেলা করে মানব সেবায় কাজ করবে রোটারিয়ানরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৪
চ্যালেঞ্জ মোকাবেলা করে মানব সেবায় কাজ করবে রোটারিয়ানরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: রোটারি ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট গ্যারি সি কে হুয়াং বলেছেন, রোটারিয়ানরা বিশ্বব্যাপী যে কোন চ্যালেঞ্জ মোকাবেলা করে মানবতার কল্যাণে একযোগে কাজ করে যাবে।

তিনি বলেন, অতীতে পলিও মুক্ত বিশ্ব গড়তে আমরা যেভাবে সবাই ঝাপিয়ে পড়েছিলাম আগামীতেও শিক্ষা, স্বাস্থ্যসহ কল্যাণমূলক কাজ করে পৃথিবীতে বিরল দৃষ্টান্ত স্থাপন করবো।



শিক্ষাখাতে দক্ষিণ এশিয়ায় বড় ধরনের কর্মসূচী পালন করা হবে জানিয়ে তিনি বলেন, এজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে রোটারি ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট গ্যারি সি কে হুয়াং  এসব কথা বলেন।


যার যার অবস্থান থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ এর সকল রোটারিয়ানদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামী দিনে আপনাদের এই প্রচেষ্টা সফল হবেই এবং তার জন্য আপনারা বিশ্ব নন্দিত হবেন।

কাজ করতে গেলে প্রতিকূল অবস্থার সৃষ্টি হওয়াটাই স্বাভাবিক মন্তব্য করে তিনি বলেন, এজন পিছিয়ে পড়লে চলবে না, বরং দৃঢ়তার সঙ্গে সংকট মোকাবেলা করে অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে হবে।

রোটারি ডে অনুষ্ঠানে দেশের আর্চ ক্লাম্প সোসাইটি মেম্বার পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মুহাম্মদ মিজানুর রহমান এবং তার স্ত্রী মিসেস তাহমিনা রহমানকে রোটারি ওয়ার্ল্ড প্রেসিডেন্ট অভিষিক্ত করেন। পরে গ্যারি জিএসআর চার্টার্ড প্রেসিডেন্ট পিএইচএফ ও এমডিদেরকে ব্যাচ পড়িয়ে দেন এবং রোটারি রীতি অনুযায়ী নতুন ক্লাব ইন্ডাকশন করেন।

রোটারী ডে ইভেন্ট কো-অর্ডিনেটর পিডিজি এমএ আওয়াল’এর পরিচালনায় অন্যান্যদের ডিস্ট্রিক্ট ৩২৮২ গভর্নর ইঞ্জিনিয়ার এমএ লতিফ, পিডিজি আরআরএফসি রফিক আহমেদ সিদ্দিকী, রোটারি ইন্টারন্যাশনাল কো-অর্ডিনেটর পিডিজি সেলিম রেজা, রোটারি ফিসকো এজেন্ট রোটারিয়ান জামাল উদ্দিন, আরআই ইউএস এইড মেম্বার ড. মীর আনিসুজ্জামান, পিডিজি আমিনুজ্জামান ভূঁইয়া, পিডিজি এমএ আহাদ, পিডিজি ড. মঞ্জুর, মিসেস তাহমিনা মিজানসহ পিএইচপি পরিবারের সদস্যবৃন্দ ও রোটারিয়ানরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।