ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিডিএ’র বৃক্ষ নিধন

স্টাফ করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৪
সিডিএ’র বৃক্ষ নিধন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীর পাঁচলাইশ থানার ২নং গেইট এলাকার সড়ক  বিভাজক থেকে বৃক্ষ নিধন করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ(সিডিএ)।

শুক্রবার সকালে গাছগুলো নিধন করে মুরাদপুর-লালখানবাজার ফ্লাইওভার নির্মাণ কাজে সিডিএ নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠানের শ্রমিকরা।



সরেজমিনে দেখা গেছে, ফ্লাইওভার নির্মাণে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্স-র‌্যাঙ্কিনের শ্রমিকেরা সকাল থেকে গাছ কাটা শুরু করে। সড়ক বিভাজকে  থাকা এলোপাতাড়ি সব গাছ কাটতে থাকে তারা।
তবে কী পরিমাণ গাছ নিধন করা হয়েছে তা জানাতে পারেনি তারা। পরে  ভ্যান করে গাছের কাটা ডালপালা নিয়ে যেতে দেখা গেছে।

সিডিএর নির্বাহী প্রকৌশলী ও ফ্লাইওভার প্রকল্প পরিচালক মো. মাহফুজুর রহমান বাংলানিউজকে বলেন,‘সড়ক বিভাজক থেকে গাছগুলো সরিয়ে নিতে সিটি করপোরেশনকে চিঠি দেওয়া হয়েছিল। তবে শুক্রবার কারা গাছগুলো কেটেছে আমার জানা নেই। ’

ঠিকাদারী প্রতিষ্ঠানের শ্রমিকরা কেটে নিয়েছে জানানো হলে তিনি বলেন,‘ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে আমাকে জানানো হয়নি। এমনিতে ফ্লাইওভার নির্মাণের জন্য গাছগুলো আজ  না হয় কালতো কাটতে হবে। ’

গত ১২ নভেম্বর মুরাদপুর-লালখানবাজার ফ্লাইওভার নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নগরীর মুরাদপুর থেকে লালখান বাজার পর্যন্ত ৪৫৪ কোটি টাকা ব্যয়ে পাঁচ দশমিক ২ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করছে সিডিএ। এই প্রকল্পের কার্যাদেশ পেয়েছে যৌথভাবে ম্যাক্স-র‌্যাঙ্কিন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।