ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে অ্যাম্বুলেন্স ধর্মঘট প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৪
চট্টগ্রামে অ্যাম্বুলেন্স ধর্মঘট প্রত্যাহার ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: পার্কিং জোন করে দেওয়ার আশ্বাসের পরিপ্রেক্ষিতে চারদিন পর ধর্মঘট তুলে নিয়েছে বেসরকারি অ্যাম্বুলেন্স মালিক সমিতি। পুলিশি হয়রানি ও পার্কিং সুবিধা নিশ্চিতের দাবিতে গত বুধবার থেকে রোগী ও লাশ পরিবহন বন্ধ রেখে ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি।



রোববার দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষের কার্যালয়ে প্রশাসনের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক শেষে অবরোধ তুলে নেওয়ার ঘোষণা দেয় সংগঠনটির সভাপতি আনোয়ার হোসাইন।

বৈঠকে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শহীদুল গনি, অধ্যক্ষ সেলিম মো. জাহাঙ্গীর, বিএমএ সভাপতি মুজিবুল হক খান, স্থানীয় কাউন্সিলর গিয়াস উদ্দিন, চট্টগ্রাম অ্যাম্বুলেন্স মালিক সমিতির সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আখতারুজ্জামান।


সংগঠনটির সভাপতি আনোয়ার হোসাইন বাংলানিউজকে বলেন,‘বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে পার্কিং জোন করে দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। এর পরিপ্রেক্ষিতে বিকাল ৫টা থেকে অবরোধ তুলে নেওয়া হয়েছে। ’

গত বুধবার বিকালে পুলিশ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বিপরীতে সড়কের পাশে পার্কিং করে রাখা অ্যাম্বুলেন্স সরিয়ে ফেলতে বলে। এসময় কিছু অ্যাম্বুলেন্স সরিয়ে নেয় চালকরা। বাকিগুলো সরানোর আগেই তিনটি অ্যাম্বুলেন্স পুলিশ নিয়ে যায়। অন্য দুটি অ্যাম্বুলেন্সের চালককে মামলা দেওয়া হয়। এরপর পুলিশি হয়রানি বন্ধ ও পার্কিংয়ের জায়গা নির্ধারণ করে দেওয়ার দাবিতে ধর্মঘটের কর্মসূচি দেয় অ্যাম্বুলেন্স মালিক সমিতি।

অ্যাম্বুলেন্স চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়ে রোগী ও তাদের স্বজনরা। বিকল্প পরিবহনে লাশ ও রোগী বহন করতে হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।