ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিকের বর্জ্য ব্যবস্থাপনায় ৩১টি গাড়ি দেবে জাইকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৪
চসিকের বর্জ্য ব্যবস্থাপনায় ৩১টি গাড়ি দেবে জাইকা

চট্টগ্রাম: নগরীর বর্জ্য ব্যবস্থাপনায় চট্টগ্রাম সিটি করপোরেশনকে ৩১ টি বিভিন্ন ধরণের যানবহন দেবে জাইকা।

রোববার দুপুরে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি’র (জাইকা) একটি প্রতিনিধি দল সিটি মেয়র মনজুর আলমের সঙ্গে বৈঠকে এ তথ্য জানায়।



প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন জাইকা’র ইয়োচিয়ো ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেডের  সমীক্ষা দলের প্রধান একিনওরল সেলনো (Akinorl selno)  ও সুদীপ মন্ডল।

কর্পোরেশন সূত্রে জানা যায়, জাইকা চট্টগ্রাম নগরীর বর্জ্য ব্যবস্থাপনায় ২০১৬ সালের মধ্যে কন্টেইনার ক্যারিয়ার ১১টি, ডাম্প ট্রাক চারটি বড় ও দুটি ছোট, কম্পেকটর বড় পাঁচটি ও ছোট পাঁচটি এবং ডাম্প ট্রাক (ফোরডব্লিউডি) চারটিসহ কর্পোরেশনকে ৩১টি যানবাহন দেবে।


এসময় জাইকার মাধ্যমে সহযোগিতার জন্য জাপান সরকারকে ধন্যবাদ জানিয়ে সিটি মেয়র এম মনজুর আলম বলেন,‘স্বাধীনতার পর থেকেই জাপান বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির পেছনে জাপানের সহযোগিতা অতুলনীয়। আগামীতেও জাইকা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভিন্ন কর্মকান্ডে সহযোগিতা অব্যাহত রেখে চলমান বন্ধুত্ব আরো সুদৃঢ় করবে। ’

বৈঠকে উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, সচিব রশিদ আহমদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন, মেয়রের একান্ত সচিব মনজুরুল ইসলাম, নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. এয়াকুব নবী, আনোয়ার হোছাইন, প্রকৌশলী মনিরুল হুদা, প্রকৌশলী কামরুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।