ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফেসবুকে অনলাইন শপ খুলে প্রতারণা, গ্রেপ্তার ২

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৪
ফেসবুকে অনলাইন শপ খুলে প্রতারণা, গ্রেপ্তার ২ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ফেসবুকে অনলাইন শপ খুলে দুই শিক্ষার্থীর সঙ্গে প্রতারণা এবং ছিনতাইয়ের অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার হওয়া দু’জন হল, মো.রোকনুদ্দিন (২২) ও মো.শুক্কুর (২২)।



রোববার দুপুরে তাদের বাকলিয়া থানার নীলমহল বালুর মাঠ এলাকা থেকে স্থানীয় জনগণের সহযোগিতায় গ্রেপ্তার করে পুলিশ।

বাকলিয়া থানার ওসি মোহাম্মদ মহসিন বাংলানিউজকে জানান, রোকনুদ্দিন ও শুক্কুর মিলে ফেসবুকে ‘সিটিজি অনলাইন বেচাকেনা’ নামে একটি পেইজ খুলে।
সেখানে একটি স্যামসাং গ্যলাক্সি মডেলের মোবাইল সেট বিক্রির বিজ্ঞাপন দেয় তারা।

সরকারি মহসিন কলেজের শিক্ষার্থী আনিসুল ইসলাম ও আরমান হোসেন মোবাইলটি কেনার জন্য মোবাইলে রোকনুদ্দিন ও শুক্কুরের সঙ্গে কথা বলে। মোবাইলটি নেয়ার জন্য তাদের নগরীর দেওয়ানবাজার দিদার মার্কেট এলাকায় যেতে বলা হয়।

শনিবার রাত ৮টার দিকে আনিসুল ও আরমান দিদার মার্কেট এলাকায় গেলে তাদের বাকলিয়া থানার নীলমহল বালুর মাঠ এলাকায় যেতে বলা হয়। দু’জন সেখানে গেলে রোকনুদ্দিন ও শুক্কুর মিলে তাদের ছোরার ভয় দেখিয়ে টাকাপয়সা ও মোবাইল ছিনিয়ে নেয়।

রোববার সকাল ১১টার দিকে আনিসুল ও আরমান আবারও বালুর মাঠ এলাকায় যায়। সেখানে গিয়ে তারা রোকনুদ্দিন ও শুক্কুরকে দেখতে পায়। তখন তারা বাকলিয়া থানায় খবর দেয়। এরপর পুলিশ গিয়ে দু’জনকে আটক করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় আনিসুল ইসলাম বাদি হয়ে বাকলিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

বাকলিয়া থানার ওসি মোহাম্মদ মহসিন বাংলানিউজকে বলেন, রোকনুদ্দিন ও শুক্কুর ফেসবুক একটিভিস্ট এবং দু’জনই প্রশিক্ষিত প্রতারক। ফেসবুক প্রতারণার মাধ্যমে গত দু’মাসে কমপক্ষে তারা ৫০ থেকে ৬০টি ছিনতাই করেছে। আয়মন নামে এক সন্ত্রাসীর দলভুক্ত ছিল তারা। পরে টাকাপয়সা নিয়ে দ্বন্দ্বে রোকনুদ্দিন ও শুক্কুরসহ পাঁচজন মিলে আলাদা গ্রুপ করেছে।

ওসি বলেন, তারা প্রতারণার মাধ্যমে ছিনতাই করে মোবাইলসহ বিভিন্ন পণ্য রিয়াজউদ্দিন বাজারে নিয়ে গিয়ে বিক্রি করে। আমরা তাদের জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য আদায়ের চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।