ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষা কার্যক্রমে যোগদানের নির্দেশ চুয়েট ভিসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৪
শিক্ষা কার্যক্রমে যোগদানের নির্দেশ চুয়েট ভিসির

চট্টগ্রাম: অধিকাংশ দাবি পূরণ করা হয়েছে জানিয়ে মঙ্গলবার থেকে ছাত্র-ছাত্রীদের শিক্ষা কার্যক্রমে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভা হয়।

এরই পরিপ্রেক্ষিতে চুয়েট উপাচার্য অধ্যাপক জাহাঙ্গীর আলম উপ-উপাচার্য, ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, প্রভোস্টদের নিয়ে বৈঠকে বসেন।

বৈঠকে শিক্ষার্থীদের ৯ দফা দাবি নিয়ে আলোচনা হয়।
সভায় সকলের মতামতের ভিত্তিতে দাবিগুলো বাস্তবায়নের সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, সংসদ নির্বাচনসহ নয় দফা দাবিতে কয়েকদিন ধরে শিক্ষার্থীরা একাডেমিক কার্যক্রমে অংশ নিচ্ছে না।

শিক্ষার্থীদের দাবি অনুযায়ী হলে ডাইনিং জরিমানা বাতিলের সিদ্ধান্ত হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রতিটি হল অফিসে বিশ্ববিদ্যালয় এ্যাক্ট, একাডেমিক ও স্টুডেন্ট ডিসিপ্লিন অর্ডিন্যান্স কপি সংরক্ষিত আছে। প্রয়োজনে ফটোকপি করা যাবে।

তিনি জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্র রাজনীতির উপর কোন ধরণের নিষেজ্ঞাধা জারি করেনি। তবে ইতোপূর্বে একাডেমিক কাউন্সিলের ৬৬তম সভায় ক্যাম্পাসে নিরাপত্তার স্বার্থে সকল ধরণের মিছিল, মিটিং, সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি হয়েছিল। সোমবারের সভায় নিষেধাজ্ঞার বিষয়ে ছাত্রদের লিখিত আবেদন একাডেমিক কাউন্সিলের  সভায় উপস্থাপনের সিদ্ধান্ত হয়।

এছাড়া শিক্ষার্থীদের অন্যান্য দাবিগুলো পূরণ করে তা বাস্তবায়নের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।