ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হাসিনার হাতেই দেশ অর্থনৈতিক স্বাধীনতা পেয়েছে: ভূমি প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৪
হাসিনার হাতেই দেশ অর্থনৈতিক স্বাধীনতা পেয়েছে: ভূমি প্রতিমন্ত্রী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, বঙ্গবন্ধুর হাতে বাঙালী একটি স্বাধীন দেশ পেয়ছিল, শেখ হাসিনার হাতে দেশ অর্থনৈতিক স্বাধীনতা পেয়েছে।

শুক্রবার সন্ধ্যায় নগরীর চট্টগ্রাম বোট ক্লাবে কনফিডেন্স সিমেন্টের ২০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য রাজনৈতিক স্থিতিশীলতা জরুরী। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার রাজনৈতিক সংস্কৃতিতে স্থিতিশীলতা প্রতিষ্ঠার মধ্য দিয়ে অর্থনৈতিক স্বাধীনতা এনেছেন।

ctg_1
বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে জানিয়ে জাবেদ বলেন দেশ সবদিক দিয়ে এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যেই পার্শ্ববর্তী অনেক দেশের তূলনায় আমরা এগিয়ে গেছি। একসময় বিদেশীরা আমাদের দেখে বলতো তলাবিহীন ঝুঁড়ি,এখন বলে ইমারজিং টাইগার।

তিনি বলেন, দেশের অবকাঠামোর উন্নয়নে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নেয়া হয়েছে। এই পাঁচ বছরে দেশের অভাবনীয় উন্নয়ন হবে।
confidence_1
এসময় কনফিডেন্স সিমেন্টের ব্যবসায়িক অগ্রগতির জন্য প্রতিষ্ঠানটিকে সাধুবাদ জানান তিনি। জাবেদ বলেন, প্রাইভেট সেক্টরে সিমেন্ট ব্যবসায় কনফিডেন্স সিমেন্ট হলো পাইওনিয়র। তারা এ ব্যবসায় অভাবনীয় পরিবর্তন এনেছে। নিজেরাও পৌঁছেছে এক অনন্য স্থানে।

এর আগে কনফিডেন্সের দুই দশক উদযাপনে বিশাল আকারের কেক কাটেন ভূমি প্রতিমন্ত্রী।

কনফিডেন্স সিমেন্টের চেয়ারম্যান প্রকৌশলী রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্যবস্থাপনা পরিচালক রূপম কিশোর বড়ুয়া, সাবেক চেয়ারম্যান শামসুল আলম বীর উত্তম, পরিচালক শাহ মো. হাসান, এ জেড এম সাজ্জাদুর রহমান, এ কে শামসুদ্দীন রশিদুদ্দীন আহমেদ, ইমরান করিম প্রমুখ।
confidence_2
সাংস্কৃতিক পরিবেশনা ও প্রীতিভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

বর্ষপূর্তি উদযাপনে গণমাধ্যম সহযোগী  ছিল দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৪


** সড়ক নির্মাণে সিমেন্ট ব্যবহারের আহ্বান
** কনফিডেন্স সিমেন্টের বর্ষপূর্তি অনুষ্ঠান শুরু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।