ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দু’দিন ব্যাপী মালয়েশিয়া শো’র উদ্বোধন

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৪
দু’দিন ব্যাপী মালয়েশিয়া শো’র উদ্বোধন ছবি: সোহেল সরওয়ার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: মালয়েশিয়া হেলথকেয়ার সার্ভিসেস লিমিটেড ‍এবং মালয়েশিয়া হেলথকেয়ার ট্রাভেল কাউন্সিল এর যৌথ উদ্যোগে দু’দিন ব্যাপী মালয়েশিয়া শো চট্টগ্রামের হোটেল প্যানিনসুলায় উদ্বোধন করা হয়েছে।


শনিবার সকাল ১১টায় মালয়েশিয়া শো এর উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র এম মঞ্জুর আলম।



উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র এম মঞ্জুর আলম। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যাপক ডা. সেলিম মো. জাহাঙ্গীর, বিএমএ প্রেসিডেন্ট ডা. মুজিবুল হক খান।
  আরও ছিলেন মালয়েশিয়ার হাইকমিশনার নরলিন বিনতি ওথম্যান।

উদ্বোধনী বক্তব্যে সিটি মেয়র বলেন, স্বাস্থ্য মূল্যবান সম্পদ।   বাংলাদেশ-মালয়েশিয়ার মধ্যে দীর্ঘদিন যাবৎ সাংস্ক‍ৃতিক, অর্থনৈতিক সুসম্পর্ক বিদ্যমান।   এ শো এর মধ্য দিয়ে বাংলাদেশ-মালয়েশিয়া স্বাস্থ্য ক্ষেত্রে সম্পর্ক একধাপ এগিয়ে গেল। এসময় তিনি এ শো এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন এবং সার্বিক সহযোগীতার আশ্বাস দেন।

মালয়েশিয়ার হাই কমিশনার নরলিন বিনতি ওথম্যান বলেন, চট্টগ্রাম তার প্রিয় শহর।   এখানে আসতে পেরে তিনি খুবই আনন্দিত।   ভবিষতে এ ধরনের সহযোগীতামূলক আয়োজন আরোও করা হবে বলে তিনি জানান।

এসময় তিনি এরকম একটি আয়োজনের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করতে পারার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।   এছাড়া অনুষ্ঠানে উপস্থিত সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বিশেষ অতিথির বক্তব্যে চমেক’র অধ্যাপক ডা. সেলিম মো. জাহাঙ্গীর বলেন, মালয়েশিয়া বাংলাদেশের ভালো বন্ধু।   বাংলাদেশের মেডিকেল কলেজগুলোতে বিদেশী শিক্ষার্থীদের মধ্যে মালয়েশিয়ার শিক্ষার্থী সবচেয়ে বেশি। বাংলাদেশের মেডিকেলগুলোর চিকিৎসার মান উন্নয়নে মালয়েশিয়া সবসময় সহযোগীতা করেছে।

বাংলাদেশর চিকিৎসার মান উন্নত উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশে একমাত্র চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ওপেন হার্ট সার্জারি করে যেখানে প্রতি ১০০ জনে ১জন মৃত্যুবরণ করে।   তাই আমরা ৯৯ ভাগ সফল বলা যায়।

উদ্বোধনী অনুষ্ঠানের পর মালয়েশিয়ার হাইকমিশনার নরলিন বিনতি ওথম্যান উপস্থিত অতিথিদের স্বাস্থ্য মেলার স্টল ঘুরে দেখান।  

মালয়েশিয়ান শো এর অন্যান্য আয়োজনের মধ্যে রয়েছে স্বাস্থ্য মেলা, সিএমই, সিএসআর, ফ্রি কন্সালটেশন এবং পাবলিক হেলথ টক প্রোগ্রাম।   মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।