ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মৌলবাদ নির্মূলে বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪
মৌলবাদ নির্মূলে বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: পাকিস্তানে তালেবান জঙ্গিদের শিশু হত্যার প্রতিবাদ জানিয়ে বিশ্বকে মৌলবাদি গোষ্ঠীর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের সর্বস্তরের সংস্কৃতিকর্মীরা।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে সর্বস্তরের সাংস্কৃতিক কর্মী ও সচেতন নাগরিক সমাজ আয়োজিত এক মানববন্ধনে সংস্কৃতিকর্মীরা এ আহ্বান জানান।



পাকিস্তানের পেশোয়ারে তালেবান জঙ্গীদের শিশু হত্যার প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সহ সভাপতি সুনীল ধরের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন,নিষ্পাপ শিশুদের এমন বর্বরোচিত হত্যাকাণ্ড কোনভাবেই মেনে নেওয়া যায়না।
এ সংকট শুধু পাকিস্তানের নয়,গোটা উপমহাদেশের, গোটা বিশ্বের।

বক্তারা আরও বলেন,পাকিস্তানের ঘটনা থেকে বাংলাদেশকেও শিক্ষা নিতে হবে। এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ না জানালে বাংলাদেশও মৌলবাদি থাবা থেকে মুক্ত থাকতে পারবেনা।

তারা বলেন, বাংলাদেশের প্রগতিশীল ও শুভবোধসম্পন্ন মানুষদের ঐক্যবদ্ধ হতে হবে। আমাদের অস্তিত্ব রক্ষার স্বার্থেই সকল মৌলবাদী ও ধর্মান্ধ শক্তিকে নির্মূল করতে হবে। তবেই মানবতার ও মানব সভ্যতার জয় হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন নাট্যজন প্রদীপ দেওয়ানজী,আবৃত্তিশিল্পী রনজিত রক্ষিৎ, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রের সাবেক সভাপতি দেলোয়ার মজুমদার,কবি ও সাংবাদিক কামরুল হাসান বাদল,গণজাগরণ মঞ চট্টগ্রামের সমন্বয়কারী শরীফ চৌহান,উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সহ সভাপতি প্রবাল দে,খেলাঘর চট্টগ্রাম মহানগরীর সহ সভাপতি আশীষ সেন,খেলাঘর চট্টগ্রাম মহানগরের সহ সভাপতি রথীন সেন,প্রমা আবৃত্তি সংগঠনের সভাপতি রাশেদ হাসান ও সাধারণ সম্পাদক বিশ্বজিৎ পাল,সমাজ সমীক্ষা সংঘের আহমেদ খসরু,সাংবাদিক মিন্টু চৌধুরী, ছাত্র ইউনিয়নের সভাপতি শিমুল বৈঞ্চব,ছাত্রফ্রন্টের নেতা পার্থ প্রতীম নন্দী,শিক্ষিকা সালমা জাহান মিলি প্রমুখ।

মানব বন্ধনে সংহতি প্রকাশ করে উদীচী শিল্পী গোষ্ঠী,প্রমা আবৃত্তি সংগঠন,বোধন আবৃত্তি পরিষদ,খেলাঘর চট্টগ্রাম মহানগর,খেলাঘর চট্টগ্রাম মহানগরী ও সমাজ সমীক্ষা সংঘ।
 
বাংলাদেশ সময়: ১৮১৩ ঘন্টা,ডিসেম্বর ১৮,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।