ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে স্বামী-স্ত্রীসহ চার অস্ত্র বিক্রেতা আটক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪
চট্টগ্রামে স্বামী-স্ত্রীসহ চার অস্ত্র বিক্রেতা আটক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীতে দম্পতিসহ সংঘবদ্ধ অস্ত্র বিক্রেতা চক্রের চার সদস্যকে আটক করেছে বাকলিয়া থানা পুলিশ। এসময় দেশিয় তৈরি দু’টি এলজিও উদ্ধার করেছে পুলিশ।



বৃহস্পতিবার বিকেলে নগরীর বিভিন্ন স্থানে তিনটি পৃথক অভিযানে তাদের আটক করা হয়।

আটক হওয়া চারজন হল, কক্সবাজারের মহেশখালীর মৃত জালাল আহমেদের ছেলে আজিজুল হক (৩৫) ও তার স্ত্রী সুমি আক্তার (২৫) এবং পটিয়ার দৌলতপুরের মৃত কবির আহমদের ছেলে মো.ইয়াকুব (৩৮) ও সীতাকুণ্ডের মৃত এখলাসের ছেলে ইমরান হোসেন মানিক (২৩)।


বাকলিয়া থানার ওসি মোহাম্মদ মহসিন বাংলানিউজকে বলেন, আটক চারজন সংঘবদ্ধ একটি অস্ত্র ব্যবসায়ি চক্রের সদস্য। আটক ইয়াকুব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে ছিনতাইও করে। আর মানিক রাজনৈতিক অস্থিরতার সময় নাশকতাকারিদের কাছে অস্ত্র সরবরাহ করেছিল বলে জিজ্ঞাসাবাদে তথ্য পেয়েছি।

পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে কক্সবাজারের মহেশখালী থেকে নগরীতে আসেন আজিজুল হক ও তার স্ত্রী সুমি আক্তার। তারা শাহ আমানত সেতু এলাকায় মাইক্রোবাস থেকে নামার পর সেখানে উপস্থিত পুলিশের সন্দেহ হয়।

এসময় পুলিশ তাদের শরীরে তল্লাশি চালিয়ে দু’টি এলজি উদ্ধার করেন। পরে তাদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, ইয়াকুব নামে একজন অস্ত্র বিক্রেতাকে তারা এলজিগুলো দেয়ার জন্য এসেছিলেন। ইয়াকুব বাকলিয়ার রসুলবাগ এলাকায় এসে তাদের কাছ থেকে অস্ত্রগুলো নেয়ার কথা।

তাদের দেয়া তথ্যমতে পুলিশ রসুলবাগ এলাকায় গিয়ে অস্ত্র দেয়ার কথা বলে কৌশলে ইয়াকুবকে ধরে ফেলে। পরে তার দেয়া তথ্য মোতাবেক সীতাকুণ্ডে গিয়ে মানিককে আটক করা হয়।

বাকলিয়া থানার ওসি মোহাম্মদ মহসিন বাংলানিউজকে বলেন, ইয়াকুব জানিয়েছে, সে আগে খায়রুল নামের আরেক অস্ত্র বিক্রেতার কাছে অস্ত্র নিত। দু’মাস আগে খায়রুল নগরীতে গ্রেপ্তার হয়ে বর্তমানে জেলে আছে। এরপর খায়রুলের স্ত্রী ইয়াকুবের সঙ্গে আজিজুল হকের পরিচয় করিয়ে দেন।

গত বছরের শেষদিকে ইয়াকুব খায়রুলের কাছ থেকে দু’টি ‍অস্ত্র নিয়ে মানিককে সরবরাহ করেছিল বলে জিজ্ঞাসাবাদে সে জানিয়েছেন বলে জানান ওসি।

আটক চারজনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান ওসি।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘন্টা, ডিসেম্বর ১৮,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।