ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গণপরিবহনে শৃংখলা ফেরাতে প্রয়োজন মালিক-শ্রমিকদের ঐক্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
গণপরিবহনে শৃংখলা ফেরাতে প্রয়োজন মালিক-শ্রমিকদের ঐক্য

গণপরিবহনে শৃংখলা ফেরাতে পরিবহন মালিক ও শ্রমিকদের ঐক্যের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম: গণপরিবহনে শৃংখলা ফেরাতে পরিবহন মালিক ও শ্রমিকদের ঐক্যের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

বুধবার দুপুরে নগরীর হাফিজ পার্কে চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নতুন কমিটির (২০১৬-১৮) অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

চট্টগ্রামকে বাণিজ্যিক রাজধানী উল্লেখ করে মেয়র বলেন, নগরীতে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করে। অনিয়ন্ত্রিতভাবে যান চলাচলের কারণে নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে যানজট তৈরি হয়।

মালিক-শ্রমিকরা ঐক্যবদ্ধ থাকলে এ ধরণের সমস্যা সমাধান সম্ভব।

তিনি বলেন, গণপরিবহনে শৃঙ্খলা থাকলে যে কোন ধরণের নাশকতা, নৈরাজ্য থেকে রক্ষা পাওয়া সম্ভব। ২০১৩ সালের রাজনৈতিক অস্থিরতার সময় পরিবহন মালিক শ্রমিকরা ঐক্যবদ্ধ ছিল বলেই বড় ধরনের নাশকতা থেকে দেশ রেহাই পেয়েছিল।

দেশের অর্থনীতির চাকা সক্রিয় রেখে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে পরিবহন সেক্টরকে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে তিনি গণপরিবহনের শৃঙ্খলা ফেরাতে যে কোন সমস্যা সমাধানে মালিক-শ্রমিকদের সহযোগিতার  আশ্বাস দেন।

জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি মনজুরুল আলম মঞ্জুর সভাপতিত্বে এবং মহাসচিব আবুল কালাম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে নতুন কমিটির সদস্যদের শপথবাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আবদুর রশিদ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, সংগঠনের কার্যকরী সদস্য মোরশেদুল আলম কাদেরী, মাহবুব উল আলম, জহুর আহমেদ, মো. ইউনুচ, নুরুল আলম চৌধুরী, গোলাম রসুল বাবুল, নুরুল ইসলাম চৌধুরী, জাফর উদ্দিন চৌধুরী, হাবিবুর রহমান চৌধুরী, কলিম উল্ল্যাহ কলি, সৈয়দ হোসেন, শ্রমিক নেতা হাছান চৌধুরী, মো. মুছা, অলি আহমদ প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০০৫ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬

এমইউ/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।