ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাশ্রয়ী মূল্যে ব্রান্ড নিউ গাড়ি দিতেই পিএইচপি অটোমোবাইল

মো.মহিউদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
সাশ্রয়ী মূল্যে ব্রান্ড নিউ গাড়ি দিতেই পিএইচপি অটোমোবাইল সাশ্রয়ী মূল্যে ব্রান্ড নিউ গাড়ি দিতেই পিএইচপি অটোমোবাইল

চট্টগ্রাম: ‘আমরা চিন্তা করি দেশের মানুষ যাতে কম টাকায় ব্রান্ড নিউ গাড়ি চালাতে পারে। বাংলাদেশের ট্রেন্ড যদি দেখেন অধিকাংশ গাড়িই কিন্তু জাপান থেকে আনা হচ্ছে সেকেন্ডহ্যান্ড রিকন্ডিশন। সেগুলো আমরা এখানে পাচ্ছি। পিএইচপি ফ্যামিলি যেটা চায় তা হলো সাশ্রয়ী মূল্যে একেবারে নতুন গাড়ি গ্রাহকের হাতে তুলে দেওয়া।’

কথাগুলো বলছিলেন দেশের স্বনামধন্য শিল্প গ্রুপ পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম রিংকু।  

বাংলাদেশে বেরসকারি খাতে মালয়েশিয়ার বিশ্ববিখ্যাত ব্রান্ড প্রোটনের তিনটি মডেল অ্যাসেম্বেল শুরু করেছে পিএইচপি অটোমোবাইলস।

বাংলাদেশে পিএইচপি একমাত্র প্রতিষ্ঠান যারা বেসরকারি খাতে গাড়ি অ্যাসেম্বেল করছে।

জহিরুল ইসলাম বলেন, ‘প্রাইভেট সেক্টরে পিএইচপি গাড়ি অ্যাসেম্বেল করছে।

এটা বাংলাদেশের জন্য বড় মাইলফলক। ’

পিএইচপি অটোমোবাইলের তৈরি ভিএস-১ নিয়ে কথা বলছেন জহিরুল ইসলাম রিংকু

ব্রান্ড নিউ গাড়ির সঙ্গে তিন বছরের ওয়ারেন্টি দেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, অতিরিক্ত যন্ত্রাংশ, গাড়ি মেরামত ও সার্ভিসিং সুবিধা থাকছে। এছাড়া সিঙ্গেল ডিজিটে বিভিন্ন ব্যাংক থেকে গ্রাহকদের ঋণ দেওয়ার বিষয়ে কথা হয়েছে।  তাই পিএইচপি বাংলাদেশে গাড়ি তৈরি করায় এখানকার গ্রাহকদের বড় সুবিধা।  

জাপান থেকে আনা ইঞ্জিনে ১০০, ১২৫ ও ১৫০ সিসি মোটরসাইকেল অ্যাসেম্বেল করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, এক্ষেত্রেও গ্রাহকরা একই সুবিধা পাবেন।

মেট্রো পলিটন চেম্বার আয়োজিত মেলায় গ্রাহকরা পিএইচপি অটোমোবাইলস’র সব ধরনের তথ্য পাবেন জানিয়ে তিনি বলেন, ঢাকা বাণিজ্য মেলায়ও আমাদের স্টল দেওয়ার পরিকল্পনা আছে।  

.

জহিরুর ইসলাম জানান, ১ হাজার ৩০০ সিসির ‘প্রোটন সাগা’ কার এক লিটার তেলে ১৪ থেকে ১৫ কিলোমিটার চলতে পারবে। নতুন গাড়ির ক্ষেত্রেই এটা সম্ভব।  সিসি কম হওয়ায় ভ্যাট-ট্যাক্সও কমবে।  ১ হাজার ৬০০ সিসির ‘প্রোটন প্রিভি’ কার উচ্চ গতি সম্পন্ন।  যারা বেশি গতিতে গাড়ি চালাতে পছন্দ করেন তাদের জন্য এটি উপযুক্ত।  এছাড়া ৭ আসন বিশিষ্ট ‘প্রোটন এক্সোরা’ বাজারজাত করা হচ্ছে ফ্যামিলির জন্য।  

‘প্রোটন সাগা’ ১৮ লাখ ৫০ হাজার, ‘প্রোটন প্রিভি’ ২৪ লাখ ৫০ হাজার এবং ‘প্রোটন এক্সোরা’ পাওয়া যাচ্ছে ২৫ লাখ ৫০ হাজার টাকায়। মেলা উপলক্ষ্যে ৫০ হাজার টাকা বিশেষ ছাড়া দেওয়া হচ্ছে।  

গাড়ির কোন সমস্যা হলে দ্রুত সেবা দেওয়া হবে জানিয়ে জহিরুল ইসলাম বলেন, গ্রাহকের গাড়ি মেরামত করতে আনলে ব্যবহারের জন্য তাকে পিএইচপি থেকে আরেকটি গাড়ি দেওয়া হবে। ফলে গাড়ি ভাড়া করার কোন চিন্তা করতে হবে না।   এই সুবিধা বাংলাদেশে পিএইচপি ছাড়া কেউ দিচ্ছে না।  

বাংলাদেশ সময়: ২১২৬ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।