ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

পদদলনের জন্য এককভাবে কেউ দায়ী নন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
পদদলনের জন্য এককভাবে কেউ দায়ী নন

চট্টগ্রাম: সদ্য প্রয়াত নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র চট্টল বীর খ্যাত এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে আয়োজিত মেজবানে পদদলনে ১০ জন নিহতের ঘটনায় এককভাবে কাউকে দায়ী করেনি জেলা প্রশাসনের তদন্ত কমিটি।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর কাছে তদন্ত প্রতিবেদন হস্তান্তর করে কমিটি।

এতে ঘটনার জন্য এককভাবে কাউকে দায়ী করা হয়নি।

ঘটনার পরপরই ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাশহুদুল কবীরকে আহ্বায়ক করে করা কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেন জেলা প্রশাসক।

বৃহস্পতিবার সেই প্রতিবেদন জেলা প্রশাসকের হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানান মাশহুদুল কবীর।

এ বিষয়ে জেলা প্রশাসক বলেন, ঘটনার জন্য এককভাবে কাউকে দায়ী করেনি তদন্ত কমিটি। প্রদিবেদনে কমিউনিটি সেন্টারের প্রবেশপথের নির্মাণত্রুটি ও অতিরিক্ত ভিড়ের জন্য এমন ঘটনা হয়েছে বলে ওঠে এসেছে। এছাড়া প্রতিবেদনে বেশ কিছু সুপারিশও দেওয়া হয়।

১৮ ডিসেম্বর চট্টগ্রাম নগরীর আসকার দীঘি এলাকার এসএস খালেদ সড়কের রীমা কমিউনিটি সেন্টারে এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখােনিতে মেজবানির আয়োজন করা হয়। এতে পদদলনে ১০জন নিহত হন। সেখানে হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ও অন্য ধর্মাবলম্বীদের জন্য মেজবানের আয়োজন করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ২১০০ ঘন্টা, ডিসেম্বর ২৮, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa