ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বন্ধ ক্যাম্পাসে কক্ষ দখল নিয়ে চবি ছাত্রলীগের দ্বন্দ্ব, আহত ২

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
বন্ধ ক্যাম্পাসে কক্ষ দখল নিয়ে চবি ছাত্রলীগের দ্বন্দ্ব, আহত ২ ফাইল ছবি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: আবাসিক হলে কক্ষ দখলকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের কর্মীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে ২ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার পর বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলে এ ঘটনা ঘটে।

বিবদমান গ্রুপ দুটি হলো- শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ ভিএক্স ও একাকার। এ ঘটনায় আহতরা হলেন একাকার গ্রুপের অনুসারী ২০১৯-২০ সেশনের মো. সাব্বির ও একই সেশনের দর্শন বিভাগের শিক্ষার্থী সীমান্ত।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হলের একটি কক্ষ দখল নিয়ে বিবাদে জড়িয়ে দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে সোহরাওয়ার্দী হলে থাকা একাকার গ্রুপের দুই কর্মীকে মারধর করে ভিএক্স গ্রুপের অনুসারী কর্মীরা।

এর আগে ১৮ সেপ্টেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের আলাওল হলে সিট দখলকে কেন্দ্র করে হাতাহাতির ঘটনার অভিযোগ ওঠে। তাৎক্ষণিক প্রক্টরিয়াল বডি ও পুলিশ এসে বিষয়টি মিমাংসা করে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি।  

ভিএক্স গ্রুপের নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় বাংলানিউজকে বলেন, কক্ষ দখল সংক্রান্ত কোনও ঝামেলা হয়নি। আমাদের প্রথম বর্ষের কিছু কর্মী রাতে সোহরাওয়ার্দী মোড়ে জড়ো হয়েছিল। পরে তর্ক-বিতর্ক থেকে হাতাহাতির ঘটনা ঘটেছে। তখন সিনিয়ররা বিষয়টি মিমাংসা করে দিয়েছে।  

একাকার গ্রুপের নেতা সালেহ আকরাম বাপ্পি বাংলানিউজকে বলেন, গভীর রাতে ভিএক্স কর্মীদের অতর্কিত হামলায় আমাদের দুই কর্মী আহত হয়েছে। আমরা রোববার প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেবো।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, রাতে শিক্ষার্থীদের মধ্যে ঝামেলা হয়েছিল। পরে প্রক্টরিয়াল বডি গিয়ে বিষয়টি সমাধান করেছে। আহতদের লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa