ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বই বিনিময় উৎসব শুক্রবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
বই বিনিময় উৎসব শুক্রবার ...

চট্টগ্রাম: যান্ত্রিক শহরে অনেক উৎসবের আয়োজন হলেও হয় না বই বিনিময় উৎসব। হয় না বই নিয়ে মাতামাতি।

চায়ের কাপে এখন আর বই নিয়ে ঝড় ওঠে না পাড়ার চায়ের দোকানে কিংবা বন্ধুদের আড্ডায়।  

রাজধানী ঢাকায় সফল আয়োজন শেষে বই বিনিময় উৎসব এবার বন্দরনগরী চট্টগ্রামে। এই উৎসবে একটি দিন নিজেদের পড়া বইগুলো বিনিময় করা হবে অন্য কোনও পাঠকের সাথে। নিজের সংগ্রহে থাকা যেসব বই পড়া হয়ে গেছে, সেগুলো অন্যকে দিন। বদলে তার সংগ্রহের বই নিন।

বইবন্ধু’র আয়োজনে শুক্রবার (২২ অক্টোবর) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সিআরবি শিরিষ তলায় হবে এই বই বিনিময় উৎসব। আপনার পড়া বইটি দিয়ে নিয়ে যেতে পারবেন অন্য যে কোনও পছন্দের বই। আপনি যে মানের বই নিয়ে আসবেন ঠিক সেই মানের বই বিনিময় করতে পারবেন।

অংশগ্রহণের নিয়ম: এই বই বিনিময় উৎসবে থাকবে না কোনও ধরাবাঁধা নিয়ম। শুধুমাত্র একটি কিংবা তার অধিক বই দিয়ে নিয়ে যেতে পারবেন সমপরিমাণ বই। আপনার দেওয়া বইটি হয়তো তুলে নিবে অন্য কোনো বইপ্রেমী। এভাবে চলবে বই বিনিময় উৎসব, লেখক পাঠকের অংশগ্রহণে ছড়িয়ে পড়বে বইয়ের কথা।

কী কী বই থাকছে ইভেন্টে: উপন্যাস, জীবনী, ধর্মীয়, ইংলিশ নোবেল, কবিতা, ছোট গল্প, শিশুতোষ, কিশোর উপন্যাস, ইতিহাস-ঐতিহ্য, ভ্রমণ, মুক্তিযুদ্ধ বিষয়ক বই।

যে বই দিয়ে যে বই নিতে পারবেন: উপন্যাস, ভ্রমণ বিষয়ক, ইতিহাস বিষয়ক বই, ছোট গল্প ও কিশোর গল্প বই দিয়ে যেকোনও বই নিতে পারবেন।

শুধু তিনটি ক্যাটাগরির বই (কবিতার বই, ধর্মীয় বই, শিশুতোষ বই) এর জন্য বিনিময়ে শুধু ওই ক্যাটাগরি নিতে হবে। একজন সর্বোচ্চ ১০টি বই বিনিময় করতে পারবেন, তার অধিক হলে সঙ্গে আরেকজন কাউকে দিয়ে বিনিময় করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa