ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়, দুস্থদের খাবার বিতরণ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়, দুস্থদের খাবার বিতরণ  ...

চট্টগ্রাম: জিয়াউর রহমান ফাউন্ডেশনের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল শেষে দুস্থ, অসহায় এতিমদের খাবার বিতরণ করা হয়েছে।  

সোমবার (১৮ অ‌ক্টোবর) দুপুরে হজরত শাহ আমানত (র.) মাজারের এতিমখানায় খাবার বিতরণ করা হয়।

 

এ সময় নগর বিএনপি'র আহ্বায়ক ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক ডা. শাহাদাত হোসেন বলেন, করোনাকালীন দুঃসময়ে জিয়াউর রহমান ফাউন্ডেশন আর্তমানবতার সেবায় কাজ করে গেছে। দুঃসময়ে এ সংগঠনটি জনগণের পাশে ছিল। 'একটি উদ্যোগ, একটু চেষ্টা, এনে দেবে সচ্ছলতা, দেশে আসবে স্বনির্ভরতা’ এ স্লোগান সামনে আজ থেকে ২২ বছর আগে গরিব, দুস্থ, অবহেলিত ও অসহায় মানুষের জন্য কাজ করতে এই অরাজনৈতিক সংগঠন প্রতিষ্ঠা হয়েছে। গত ২২ বছরে অসংখ্য মানুষের দোরগোড়ায় ফাউন্ডেশন তার সহযোগিতা পৌঁছে দিয়েছে। এ ছাড়া বিভিন্ন সময় আন্দোলন সংগ্রামে নিহত ও আহত পরিবারের সদস্যদের সংগঠনের পক্ষ থেকে সব ধরনের সাহায্য করে আসছে। বিশেষ করে কোভিড-১৯ ধরা পড়ার পর থেকেই ২০২০ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে জনগণকে করোনাভাইরাস সম্পর্কে সচেতনামূলক লিফলেট বিতরণ, মাস্ক পরিধান, সাবান দিয়ে হাত ধোয়াসহ বিভিন্ন কার্যক্রম জিয়াউর রহমান ফাউন্ডেশন পরিচালনা করেছে।  

ডা. শাহাদাত হোসেন বলেন, জিয়াউর রহমান ফাউন্ডেশন চট্টগ্রামসহ সারাদেশে কাজ করে যাচ্ছে। যখন করোনাকাল শুরু হয় তখন সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা সুরক্ষাসামগ্রী সংকটে ছিলেন। তখন জিয়াউর রহমান ফাউন্ডেশন সারাদেশে মেডিক্যাল কলেজ হাসপাতালসহ চিকিৎসকদের পিপিই, মাস্ক, সেফটি গগলস, হ্যান্ড স্যানিটাইজার, গ্লাভস বিতরণ করে। করোনাসংকট তীব্র আকার ধারণ করলে সারাদেশে বিনামূল্যে টেলিমেডিসিন সেবা চালু করে ঘরে ঘরে ওষুধ ও অক্সিজেন সিলিন্ডারসহ সব ধরনের চিকিৎসাসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে।

এর আগে  শাহ আমানত (র.) মাজারের এতিমখানায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ মাহফিলের প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয় এবং বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ফাউন্ডেশনের চিকিৎসক সমন্বয়ক অধ্যাপক ডা. মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে ও ফাউন্ডেশনের কেন্দ্রীয় রিহ্যাবিলিটেশন কমিটির সদস্য ডা. এসএম সারোয়ার আলমের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন নগর বিএনপির সদস্য মো. কামরুল ইসলাম, ডা. ইয়াসিন আরাফাত, অ্যাডভোকেট মো. আলাউদ্দীন, আব্দুল মান্নান, ছৈয়দুল আমিন, নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুবদল নেতা সালাউদ্দিন, আলাউদ্দীন, ছাত্রদল নেতা সালাউদ্দিন সাহেদ, সামিয়াত আমিন জিসান, নজরুল ইসলাম স্বেচ্ছাসেবক দল নেতা শফিউল আলম শফি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa