ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

র‌্যাম্পের পিলারে ফাটল নেই, শিগগির যান চলবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
র‌্যাম্পের পিলারে ফাটল নেই, শিগগির যান চলবে বহদ্দারহাটের এমএ মান্নান ফ্লাইওভারের র‌্যাম্পটি পরিদর্শন করে বিশেষজ্ঞ টিম।

চট্টগ্রাম: নগরের বহদ্দারহাটের এমএ মান্নান ফ্লাইওভারের র‌্যাম্পের পিলারে কোনো ফাটল নেই বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।  শিগগিরই বন্ধ করে দেওয়া র‌্যাম্পটিতে হালকা যানবাহন চলাচল স্বাভাবিক করে দেওয়া হবে।

 তবে অধিকতর পরীক্ষা-নিরীক্ষা শেষে স্বাভাবিক যান চলাচল শুরু করা হবে।

বুধবার (২৭ নভেম্বর) বেলা ১১টার দিকে র‌্যাম্পটির নকশা প্রণয়নকারী প্রতিষ্ঠান ডিজাইন প্ল্যানিং অ্যান্ড ম্যানেজমেন্ট (ডিপিএম) কনসালটেন্টস লিমিটেডের বিশেষজ্ঞ দল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

বিশেষজ্ঞরা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাটলের মতো যেসব ছবি ছড়িয়ে পড়েছে, তা মূলত কনস্ট্রাকশন জয়েন্ট। আর সাটারিংয়ের জন্য দেওয়া ফোম বের হয়ে গেছে। অধিকতর নিশ্চিত হতে কারিগরি পরীক্ষা করা হবে। প্রয়োজনে ক্র্যাক হওয়া স্থানটি কেটে পিলারের ভেতরে কোনো ক্ষতি হয়েছে কিনা তাও দেখা হবে।  

তারা বলেন, ফ্লাইওভারে কোনো ফাটল নেই। হালকা যান চলাচলের জন্য ফ্লাইওভার এখনই খুলে দেওয়া যেতে পারে। তবে বিষয়টি আরও নিশ্চিত হতে কিছু কারিগরি পরীক্ষা করা হবে। প্রয়োজনে ক্র্যাক হওয়া স্থানটি কেটে পিলারের ভেতরে কোনো ক্ষতি হয়েছে কিনা তাও দেখা হবে।

ডিপিএম কনসালটেন্টসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এমএ সোবহান বলেন, যেহেতু একটা বিষয় নিয়ে আলোচনা শুরু হয়েছে, তাই আরও গভীর পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এরপর পর্যবেক্ষণসহ প্রতিবেদন প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে দেওয়া হবে।

বিশেষেজ্ঞ দলে ছিলেন ডিপিএমের পরিচালক প্রকৌশলী শাহজাহান আলম ও সিনিয়র স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার সামি মোহাম্মদ রেজা।

সোমবার (২৫ অক্টোবর) এমএ মান্নান ফ্লাইওভারের (বহদ্দারহাট ফ্লাইওভার) আরাকান সড়কমুখী র‌্যাম্পের একটি পিলারে ফাটল দেখা দিয়েছে- এমন ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। এরপর রাতেই র‌্যাম্পটিতে যানবাহন চলাচল বন্ধ করে দেয় পুলিশ। বুধবার সকালের দিকে র‌্যাম্পটি পরিদর্শনে আসে বিশেষজ্ঞ দল।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১ 
বিই/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa