ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৮ ঘণ্টার বেশি কাজ করবেন না রেলওয়ের রানিং স্টাফরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
৮ ঘণ্টার বেশি কাজ করবেন না রেলওয়ের রানিং স্টাফরা ...

চট্টগ্রাম: আগামীকাল মঙ্গলবার (২৫ জানুয়ারি) থেকে ৮ ঘণ্টার বেশি কাজ না করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ঐক্য পরিষদ।

সোমবার (২৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে পাহাড়তলী ডিআরএম চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

পাহাড়তলী লোকোসেড গেট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ডিভিশনাল রেলওয়ে ম্যানেজারের (ডিআরএম) অফিসের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বক্তারা আগামী ৩০ জানুয়ারির মধ্যে অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিল না করলে ৩১ জানুয়ারি থেকে কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দেন।

আগামীকাল মঙ্গলবার (২৫ জানুয়ারি) থেকে কর্মসূচির অংশ হিসেবে ৮ ঘণ্টার বেশি কাজ না করার সিদ্ধান্ত নিয়েছেন। পাশাপাশি আন্ডার রেস্টে ডিউটি না করারও ঘোষণা দেন সংগঠনের নেতারা।  

ট্রেন ডিউটি শেষে রানিং কর্মচারীরা ১২ ঘণ্টা বিশ্রাম পান। কিন্তু লোকবল সংকটের কারণে ট্রেন চলাচল নির্বিঘ্ন রাখতে রানিং কর্মচারীরা ১২ ঘণ্টা কিংবা পর্যাপ্ত বিশ্রাম না নিয়ে আবারও ট্রেন ডিউটিতে যায়। অথচ তাদের এ ১২-ঘণ্টার মধ্যে ডিউটি না করলে প্রশাসন তাকে বাধ্য করতে পারবে না। যার কারণে তাদের ৫০ মাইলের সমপরিমাণ মাইলেজ দেওয়া হয়। কিন্তু আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে আন্ডার রেস্টে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ঐক্য পরিষদের চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক মুজিবুর রহমানের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য দেন রানিং স্টাফ ও শ্রমিক-কর্মচারী সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন ও সাইমুম হোসেন, শাহেদ আলী, ফয়েজ উদ্দিন, ইকবাল আহমেদ, খুরশিদ আলম, শফিকুল আলম, নুরুল আলম চৌধুরী, আবদুল্লাহ আল আমিন, হোসেন শহীদ, ওমর ফারুক, মো. হানিফ, জাহাঙ্গীর আলম, জুনায়েদ হায়দার, জাহেদুল ইসলাম, গোলাম শাহরিয়ার, রাশেদুল ইসলাম সুমন, শাহাদাত শান্ত, রকিবুল হাসান, দিদার হোসেন, শামস মাহমুদ লেনিন, আবু বকর সিদ্দিক, আব্দুল্লাহ আল মামুন, শাহিনুল ইসলাম, মাসুদ রানা, মুহিতুল ইসলাম, ইমাম হোসেন, সুজন দাশগুপ্ত, রানা দাস, মো. মহিউদ্দিন, আব্দুল কাদের, ফারুক নাসের, ইমরান হোসেন, আলিফ মাঈনু নির্ঝর, আব্দুল কাদের চৌধুরী, সোহরাব হোসেন, সারোয়ার হোসেন, আকরাম আজিজ, সফিউল্লাহ চৌধূরী, তৌহিদুর রহমান মিঠু, কামরুল ইসলাম, জহিরুল আলম রাজু, মোশাররফ হোসেন তিতাস, আব্দুল ওদুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।