ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে আইকিউএসি’র উদ্যোগে কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে আইকিউএসি’র উদ্যোগে কর্মশালা

চট্টগ্রাম: ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিওরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এ আয়োজন করা হয়েছে ‘আউটকাম বেইজ ক্যারিকুলাম ডেভেলপমেন্ট’ শীর্ষক কর্মশালা।

মঙ্গলবার (২৯ মার্চ) বিশ^বিদ্যালয়ের আইকিউএসি কনফারেন্স রুমে কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ’র উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব বলেন, বিশ্বের বিভিন্ন দেশে অনেক আগেই আউটকাম বেইজ অ্যাডুকশেনের মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

বর্তমানে বাংলাদেশ সরকার, ইউজিসি, অ্যাক্রিডিটেশন কাউন্সিল এ ব্যাপারে কাজ করছে। এ পদ্ধতির জন্য এ সম্পর্কিত ক্যারিকুলাম প্রণয়ন খুবই গুরুত্বপূর্ণ। বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করে মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে।  আজকের এই কর্মশালার মাধ্যমে অংশগ্রহণকারী শিক্ষকগণ নিজেদের দক্ষতা বৃদ্ধি করে শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে পারবে।

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আয়ুব ইসলাম। আইকিউএসি’র পরিচালক সৌমেন চক্রবর্তী সভাপতিত্বে  ও আইকিউএসি’র সহকারী পরিচালক জাহেদ বিন রহিমের সঞ্চালনায় কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের  শিক্ষকগণ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।