ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খালাত বোনের মুখে অ্যাসিড ছোড়ার মামলায় ভাইবোনের যাবজ্জীবন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জুন ১, ২০২২
খালাত বোনের মুখে অ্যাসিড ছোড়ার মামলায় ভাইবোনের যাবজ্জীবন  প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের চকবাজার জয়নগরে প্রায় ১২ বছর আগে দুই খালাতো বোনের মুখে অ্যাসিড ছোড়ার মামলায় দুই ভাইবোনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দুই আসামি হলেন- ফারজানা লতিফ সাকি (৩৩) ও তার ভাই ইফতেখার লতিফ সাদি (৩১)।

  

বুধবার (১ জুন) দুপুরে চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ নারগিস আক্তারের আদালত এ রায় দেন। রায়ের সময় আদালতে আসামিরা উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, নগরের চকবাজার জয়নগর এলাকার একটি বাসায় ২০১০ সালের ২ অক্টোবর ভোরে ব্যবসায়ী আনোয়ারুল মুবিনের দুই মেয়ে মুনতাহা কারিনা ও সালসাবিল তাসনিমকে লক্ষ্য করে এসিড ছোড়া করা হয়। ঘটনার সময় ভিকটিম মুমতাহা কারিনার বয়স ছিল ১৯ বছর, আর তার ছোট বোন সালসাবিল তাসনিমের বয়স ছিল ১৬ বছর। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা তাদের আপন খালাত বোন ও ভাই। ২০১০ সালের ১০ অক্টোবর ভিকটিম কারিনার বিয়ের তারিখ ঠিক হয়েছিল। সেজন্য আত্মীয়দের দাওয়াত দিতে ১ অক্টোবর সকালে কারিনার বাবা আনোয়ারুল কবির ও মা আনার কলি কক্সবাজার জেলার চকরিয়ায় গ্রামের বাড়িতে যান। এ ঘটনায় ভিকটিমের বাবা আনোয়ারুল মুবিন বাদি হয়ে নগরের পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে একই বছরের ১৪ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন।  মামলায় মোট সাক্ষী করা হয়েছিল ২৫ জন। ২০১১ সালে ২৮ এপ্রিল পুলিশের অভিযোগপত্রের ওপর শুনানি শেষে বিচার শুরুর আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি তসলিম উদ্দিন বাংলানিউজকে বলেন, খালাত বোনের মুখে অ্যাসিড ছোড়ার ঘটনা প্রমাণিত হওয়ায় আদালত দোষী সাব্যস্ত করে ভাইবোনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এছাড়াও অন্য একটি ধারায় ৭ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। দুই ধারার কারাদণ্ড একসঙ্গে চলবে।  কারাদণ্ডের পাশাপাশি সাকিকে ৫০ হাজার টাকা এবং সাদিকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, জুন ০১, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।