ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চন্দনাইশে ওজনে কারচুপি, জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
চন্দনাইশে ওজনে কারচুপি,  জরিমানা  ...

চট্টগ্রাম: চন্দনাইশ উপজেলার বিভিন্ন এলাকায় নোংরা পরিবেশে বিভিন্ন ধরনের কেক, বিস্কুটসহ বেকারি পণ্য উৎপাদন, বিএসটিআইয়র লাইসেন্স ও লোগোবিহীন প্রতিষ্ঠান পরিচালনা, জ্বালানি তেল পরিমাপে কারচুপি করায় চার প্রতিষ্ঠানকে জরিমানা করেছে উপজেলা প্রশাসন।  

সোমবার (২২ আগস্ট) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চন্দনাইশ উপজেলা প্রশাসন ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এ অভিযান চালায়।

 

জানা গেছে, চন্দনাইশ পৌরসভার হারলা নয়াহাট চিটাগাং ফুড প্রোডাক্টসকে ১০ হাজার টাকা , গাছবাড়িয়া উত্তর হাসিমপুর ছৈয়দাবাদ বার আউলিয়া বেকারিকে ২০ হাজার টাকা, বাগিচা হাট দীঘিরপাড় মেসার্স এ-ওয়ান ফুড প্রোডাক্টকে ২০ হাজার টাকা ও গাছবাড়িয়া বুলার তালুক রাস্তার মাথা সংলগ্ন মক্কা ফিলিং স্টেশনকে ৫ হাজার টাকাসহ মোট ৫৫ হাজার টাকা জরিমানা  করা হয়।

চন্দনাইশ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরীর নেতৃত্বে পরিচালিত অভিযানে সহায়তা করেন বিএসটিআই কর্মকর্তা প্রকৌশলী মো. মাহফুজুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) প্রকৌশলী মো. জিল্লুর রহমান, চন্দনাইশ থানা পুলিশ একটি টিম।

 

গালিব চৌধুরী বাংলানিউজকে বলেন, বিএসটিআই আইন ২০১৮ এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ এর আওতায় ৪টি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

প্রকৌশলী মো. মাহফুজুর রহমান বাংলানিউজকে বলেন, প্রশাসন ও পুলিশের সহায়তায় এ ধরনের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।