ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইভিএমে নয় ব্যালট পেপারে ভোট দিতে চায় জনগণ: ডা. শাহাদাত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
ইভিএমে নয় ব্যালট পেপারে ভোট দিতে চায় জনগণ: ডা. শাহাদাত ...

চট্টগ্রাম: ইভিএমে নয়, জনগণ ব্যালট পেপারে ভোট দিতে চায় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।  

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ড বিএনপির উদ্যোগে নগরের কালামিয়া বাজার মোড়ে বিএনপির কেন্দ্র ঘোষিত গণমিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ অসহনীয় লোডশেডিং এবং ভোলায় গুলিতে নূরে আলম ও আবদুর রহমানকে হত্যার প্রতিবাদে এ মিছিলের আয়োজন করা হয়।

ডা. শাহাদাত হোসেন বলেন, আওয়ামী লীগ সরকার ২০১৪ সালে বিনাভোটের মাধ্যমে ক্ষমতায় এসেছে।

২০১৮ সালে ক্ষমতায় এসেছে দিনের ভোট রাতে ডাকাতি করার মাধ্যমে। এইবার নতুন কৌশল অবলম্বন করে ভোট ডাকাতির স্বীকৃতিপ্রাপ্ত মেশিন ইভিএমের সাহায্যে ক্ষমতায় আসতে চাচ্ছে, আর তাদের সহযোগী এই আজ্ঞাবহ নির্বাচন কমিশন। যেখানে মানুষের ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে, সেখানে ইভিএম ব্যবহার করা কল্পনাতীত। আমাদের দাবি সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল ও বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন।  

প্রধান বক্তার বক্তব্য আবুল হাসেম বক্কর বলেন, আজ দেশের অবস্থা নাজুক। সাধারণ মানুষ অনিশ্চিয়তার মধ্যে দিনযাপন করছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সারা দেশ হাহাকার করছে। এই সরকারের অধীনে কেউ ভালো নেই শুধু আওয়ামী লীগের লুটপাটকারী লোকজন ছাড়া।

বাকলিয়া কালামিয়া বাজার থেকে  মিছিল শুরু করে আব্দুল লতিফ হাট, সাবান ফ্যাক্টরি, চেয়ারম্যান ঘাটা, ওয়েজর পাড়া হয়ে বলীরহাটে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুল্লাহ আল সগীরের সভাপতিত্বে ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক হাজি মহিউদ্দিনের সঞ্চালনায় সমাবেশে নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াসিন চৌধুরীর লিটন, আব্দুল হালিম শাহ, সদস্য অধ্যাপক নুরুল আলম রাজু, গাজী মোহাম্মদ সিরাজুল্লাহ, নগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মো. তৈয়ব ও বাকলিয়া থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এমআই চৌধুরী মামুন বক্তব্য দেন।  

বাংলাদেশ সময়: ২০৩১  ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।