ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘কল্পনাও করিনি, মোবাইল ফেরত পাবো’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
‘কল্পনাও করিনি, মোবাইল ফেরত পাবো’ ...

চট্টগ্রাম: এএসপি মো. আনোয়ার হোসেন শামীম টেবিলের ওপর রাখা কালো রঙের অ্যান্ড্রয়েড সেটটি দেখিয়ে বললেন, দেখুন তো এটি আপনার সেই হারিয়ে যাওয়া মোবাইল ফোন কি-না।  

নিজের ফোন চিনতে ভুল হয়নি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর যন্ত্রকৌশল বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী রিয়াদের।

চোখেমুখে তার আনন্দের ঝিলিক। নিজের চোখকেও যেন বিশ্বাস করতে পারছিলেন না।
টিউশনির টাকা জমিয়ে অনেক কষ্টে কেনা মোবাইল সেটটি সত্যিই ফিরে পাচ্ছেন তিনি!

রিয়াদ হোসেন চুয়েটের শেখ রাসেল হলের আবাসিক শিক্ষার্থী। গত ১১ মে সকাল সাড়ে দশটায় হলে নিজের কক্ষ থেকে Realme C21y মডেলের মোবাইল চুরি হয়৷ সহপাঠীদের পরামর্শে রাউজান থানায় জিডি করার পাশাপাশি সহকারী পুলিশ সুপার (রাউজান-রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীমের সঙ্গে দেখা করে সহায়তা প্রত্যাশা করেন তিনি। এরই ধারাবাহিকতায় ফোন হারানোর ৩ মাস পর শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে সেটি উদ্ধার করে রিয়াদের হাতে তুলে দিলেন এই পুলিশ কর্মকর্তা।  

দীর্ঘ তিনমাস পর নিজের মোবাইল ফিরে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন ভুক্তভোগী শিক্ষার্থী রিয়াদ। তিনি বলেন, ‘মাসের পর মাস টিউশনির টাকা জমিয়ে এই মোবাইল কিনেছিলাম। আমার পড়াশুনা সম্পর্কিত অনেক গুরুত্বপূর্ণ ফাইলও রক্ষিত ছিল এটাতে। এছাড়া অনলাইন পাঠেও আমার একমাত্র অবলম্বন ছিল এই মোবাইল ফোন। কল্পনাও করিনি, মোবাইলটা আবার ফেরত পাবো’। এ সময় মোবাইল ফোন উদ্ধারের জন্য তিনি পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।

এএসপি মো. আনোয়ার হোসেন শামীম জানান, পেশাগত দায়িত্বের অংশ হিসেবে প্রতিনিয়তই আমরা মোবাইলসহ এমন হারোনো অস্থাবর সম্পত্তি উদ্ধার করে দেওয়ার কাজগুলো করে থাকি। কিন্তু একজন ছাত্র টিউশনির কষ্টের টাকায় এটি কিনেছেন এবং এটিতে তার ইঞ্জিনিয়ারিং পড়াশুনা সম্পর্কিত গুরুত্বপূর্ণ ফাইল রক্ষিত আছে- জানার পর এই মোবাইল উদ্ধারে বাড়তি গুরুত্ব দেওয়া হয়।

উল্লেখ্য, হল থেকে দিন-দুপুরে মোবাইল চুরির এই ঘটনার পর ভুক্তভোগী শিক্ষার্থী এ বিষয়ে ফেসবুকে পোস্ট করলে বিশ্ববিদ্যালয় পরিমণ্ডলে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। শিক্ষার্থীদের দাবির মুখে চুরি প্রতিরোধে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করে কর্তৃপক্ষ। তিন মাসের ব্যবধানে চুরি যাওয়া মোবাইল ফোনটি উদ্ধার হওয়ায় খুশি সাধারণ শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।