ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২১ আগস্ট গ্রেনেড হামলার রায় কার্যকরের দাবি যুবলীগের 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
২১ আগস্ট গ্রেনেড হামলার রায় কার্যকরের দাবি যুবলীগের 

চট্টগ্রাম: সব আইনি বিধি-বিধান ও প্রক্রিয়া অনুসরণ করে যত দ্রুত সম্ভব ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় কার্যকর করার দাবিতে মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগ।  

শনিবার(২৭ আগস্ট) বিকেলে চট্টগ্রাম উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক পদ প্রার্থী মোহাম্মদ আবু তৈয়বের নেতৃত্বে অনুষ্ঠিত এই মিছিল ও সমাবেশে উত্তরের বিভিন্ন উপজেলার কয়েক হাজার নেতাকর্মী অংশ নেয়।

কেন্দ্রীয় যুবলীগের মাসব্যাপী কর্মসূচীর আওতায় এই মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করার কথা জানিয়েছেন মোহাম্মদ আবু তৈয়ব।  

চট্টগ্রাম রেল স্টেশন চত্ত্বর থেকে শুরু হওয়া এই মিছিল নগরীর আলকরণ মোড় হয়ে চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের দোস্তবিন্ডিংস্থ দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

 

পরে এক সংক্ষিপ্ত সমাবেশে যুবনেতা মোহাম্মদ আবু তৈয়ব বলেন, ৭৫ এর ঘটনায় বিপথগামী সেনাসদস্য ও রাজনৈতিক নেতাদের সঙ্গে বিদেশী প্রভুদের হয়ে মূল সমন্বয়টা করেছে মেজর জিয়া। আর সেই হত্যার পুরো বেনিফিশিয়ারিও জিয়া। একই কায়দায় পিতার অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করতে তারই ছেলে ২১ আগস্টের ঘৃণ্য গ্রেনেড হামলা করেছিলো। এই দুই ঘটনা একই সূত্রে গাঁথা এবং উদ্দেশ্যও এক। আর সেটা হলো বঙ্গবন্ধুর আদর্শিক ভাবনাকে ধ্বংস করে দেওয়া।  

তিনি আরও বলেন, তারা আবারও সেসব ষড়যন্ত্রে মেতে উঠেছে। তাদের এসব ষড়যন্ত্র রুখতে আমরা রাজপথে সক্রিয় থাকবো। ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় কার্যকর করার মধ্য দিয়ে দেশ থেকে হত্যা, সন্ত্রাস ও জঙ্গিবাদের চির অবসান হবে এবং বাংলাদেশ আগামী প্রজন্মের জন্য একটি নিরাপদ-শান্তিপূর্ণ আবাসভূমিতে পরিণত হবে।

এর আগে উত্তর চট্টগ্রামের ৭ উপজেলা থেকে আলাদা আলাদা মিছিল নিয়ে রেলওয়ে স্টেশন চত্ত্বরে জড়ো হন যুবলীগের নেতা কর্মীরা। এসব মিছিলে নেতৃত্ব দেন যুবলীগ নেতা আলাউদ্দিন, জামসেদুল আলম শিবলু, শওকত আনাম, মাহমুদুল হল, শাহেদ কাদের, আমিন মুন্না, শায়েস্তা খান, শিমুল গুপ্ত, ফরহাদ হোসাইন ও সেলিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।