ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ইভিএমে ভোট ডাকাতির নীল নকশা প্রণয়ন করছে আ.লীগ’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
‘ইভিএমে ভোট ডাকাতির নীল নকশা প্রণয়ন করছে আ.লীগ’

চট্টগ্রাম: ইভিএমে মাধ্যমে নির্বাচন করে ভোট ডাকাতি করার নীল নকশা প্রণয়ন করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।  

শনিবার (২৭ আগস্ট) বিকেলে নগরের নিমতলা বিশ্বরোড মোড়ে বন্দর থানা বিএনপির বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, এই অবৈধ সরকারের সহযোগী হয়েছে নির্বাচন কমিশন। আমরা যার কারণে শুরু থেকে এই নির্বাচন কমিশনের কোনো কর্মকাণ্ডে অংশ নিই নাই।

এখন পরিষ্কার এই নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহে পরিণত হয়েছে। তাই এই সরকারকে ক্ষমতায় রেখে এবং ইভিএম মেশিনে কোনো নির্বাচন হবে না।  

মাহবুবের রহমান শামীম বলেন, আওয়ামী লীগের পায়ের তলায় মাটি সরে গেছে। মন্ত্রীরা আবোল তাবোল কথা বলছে। এগুলো সময় শেষ হয়ে যাবার আগের লক্ষণ। এই সরকারকে আর সুযোগ দেওয়া যাবে না। সময় এসেছে এই সরকারকে চূড়ান্তভাবে বিদায় করতে। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল করতে হবে। আর তত্ত্বাবধায়ক সরকারই নতুন নির্বাচন কমিশন গঠন করবে। সেই নির্বাচন কমিশনের অধীনে বিএনপি অংশ নিবে।  

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন তরুণ বিএনপি নেতা ইসরাফিল খসরু মাহমুদ চৌধুরী।  

একই দাবিতে বিকেলে মুরাদপুর এন মোহাম্মদ কনভেনশন  সম্মুখে পাঁচলাইশ থানা বিএনপির কেন্দ্র ঘোষিত গণ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, জনগণ  এই সরকারের ভোট ডাকাতদের তালিকা তৈরি করে ফেলেছে। আজ দেশ আওয়ামী লীগের দুর্নীতি, লুটপাট ও দুঃশাসনে সাধারণ মানুষ অতিষ্ঠ। মানুষ ঠিকমতো একবেলা খেতে পারছে না। এই সরকার জনগণের কথা ভাবছে না। জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে। তারা ভাবছে কিভাবে  ফ্যাসিস্ট কায়দায় ক্ষমতায় টিকে থাকা যায় এবং বিএনপি ও বিরোধী দলকে কিভাবে দমন করা যায়।  
সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব আবু সুফিয়ান।

একই দাবিতে পাহাড়তলী থানা বিএনপির পক্ষ থেকে গণ মিছিল ও সমাবেশে আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর। পাহাড়তলী থানা বিএনপির সভাপতি হাজী বাবুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জিয়ার পরিচালনায় গণ মিছিল ও সমাবেশে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক এস কে খোদা তোতন, কাজী বেলাল উদ্দিন ও সদস্য আহমেদুল আলম চৌধুরী রাসেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৪  ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।