ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লুটপাটকারীদের জনতার আদালতে বিচার হবে: ডা. শাহাদাত 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
লুটপাটকারীদের জনতার আদালতে বিচার হবে: ডা. শাহাদাত  ...

চট্টগ্রাম: যারা দেশের সম্পদ লুটপাট করেছে, দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে, সেই লুটপাটকারীদের জনতার আদালতে বিচার হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

রোববার (২৮ আগস্ট) বিকেলে ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড বিএনপির উদ্যোগে নগরের কাজীর দেউড়ি কাঁচাবাজার মোড়ে বিএনপির কেন্দ্র ঘোষিত গণমিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ অসহনীয় লোডশেডিং এবং ভোলায় গুলিতে নূরে আলম ও আবদুর রহমানকে হত্যার প্রতিবাদে এ মিছিলের আয়োজন করা হয়।  

ডা. শাহাদাত হোসেন বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে দ্রুত পদত্যাগ করুন।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে এবং কাঁচা শাকসবজির চরম ঊর্ধ্বগতিতে বাজারে গেলেই ক্রেতা-বিক্রেতার মধ্যে ঝগড়া শুরু হয়ে যায়। প্রতিদিন ঘটছে এসব ঘটনা। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সঙ্গে সঙ্গে আজ সবকিছুরই ঊর্ধ্বগতিতে মানুষের মনে ক্ষোভের সঞ্চার হয়েছে। আমরা চাই বাংলাদেশ যেন শ্রীলংকার অবস্থার দিকে না যায়। কিন্তু সরকারের লাগামহীন দুর্নীতি, দুঃশাসন, মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করতে থাকলে এই দেশকে অচিরেই শ্রীলংকার পরিণতি ভোগ করতে হবে। শ্রীলংকার অবস্থা বাংলাদেশে হওয়ার আগেই এই সরকারের পদত্যাগ করা উচিত।

কাজীর দেউড়ি কাঁচাবাজার থেকে মিছিল শুরু করে আলমাস মোড়, ব্যাটারি গলি, চট্টেশ্বরী মোড়, মেহেদিবাগ,  গোলপাহাড় মোড়, এমএম আলী সড়ক হয়ে শিল্পকলা একাডেমির সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড বিএনপির সভাপতি রাসেল পারভেজ সুজনের সভাপতিত্বে ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক এসএম আবুল ফয়েজের সঞ্চালনায় নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াসিন চৌধুরীর লিটন, আব্দুল মান্নান, সদস্য গাজী মোহাম্মদ সিরাজুল্লাহ, কামরুল ইসলাম, থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক নূর হোসেন প্রমুখ সমাবেশে বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৮২৭  ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।