ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আঁরার মাইয়া, আঁরার গর্ব: সাফজয়ী ৫ ফুটবলারকে ঘিরে উৎসব চট্টগ্রামে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
আঁরার মাইয়া, আঁরার গর্ব: সাফজয়ী ৫ ফুটবলারকে ঘিরে উৎসব চট্টগ্রামে ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: বীরচট্টলায় বীরের বেশে এসেছেন ওরা পাঁচজন। ছাদখোলা জিপে লাল-সবুজের পতাকা উড়িয়ে এসেছেন তারা।

দুই পাশে তরুণ-তরুণী, শিশু-কিশোরদের জয়ধ্বনি। কেউ তুলছেন বীরকন্যাদের ছবি।

কেউবা আবার বাড়িয়ে দিচ্ছেন মোবাইল ফোন। সেই ফোনে তুলে দিচ্ছেন সেলফি। অর্ধশতাধিক মোটরসাইকেল শোভাযাত্রা ছিল সবার আগে। চারটার আগেই জামালখান পরিণত হয় স্টেডিয়ামে।  

বুধবার (২৮ সেপ্টেম্বর) দৈনিক আজাদী আয়োজিত দক্ষিণ এশিয়া মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের (সাফ) অংশ নেওয়া বৃহত্তর চট্টগ্রামের পাঁচ ফুটবলারের সংবর্ধনা অনুষ্ঠানের চিত্র এটি। ‘আঁরার মাইয়া, আঁরার গর্ব’ শিরোনামে এ সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙামাটির রূপনা চাকমা ও ঋতুপর্ণা চাকমা, খাগড়াছড়ি জেলার মনিকা চাকমা এবং জমজ দুই বোন আনাই মগিনী ও আনুচিং মগিনী।

সকালে তাদের চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগত জানান আজাদী পরিবারের সদস্যরা। বিকেল চারটার দিকে চট্টগ্রাম ক্লাব থেকে তাদের বহনকারী খোলা ছাদের জিপটি এসে পৌঁছে জামালখান মোড়ে।

আসরের আজানের বিরতির পরই জাতীয় সংগীত দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। ফুলের মালায় গলায় পরিয়ে দেওয়া হয় বীরকন্যাদের।

আজাদী সম্পাদক এমএ মালেকের সভাপতিত্বে মঞ্চে উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায়, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক, চিফ রিপোর্টার হাসান আকবর, জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন প্রমুখ।

অনুভূতি জানান কৃতী ফুটবলাররা। কাটা হয় বড় একটি কেক। এরপর তাদের হাতে ‍সম্মাননার চেক তুলে দেন অতিথিরা।   

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।