ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

যান্ত্রিক বিভ্রাটে

কোলকাতা-ঢাকা-আগরতলা রুটের সৌহার্দ্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, জুন ৫, ২০১৫
কোলকাতা-ঢাকা-আগরতলা রুটের সৌহার্দ্য ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: বৃহস্পতিবার কোলকাতা-ঢাকা-আগরতলা রুটের সৌহার্দ্য বাসের উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এরপর বাসটি যাত্রা শুরু করতে চাইলেও যান্ত্রিক ত্রুটির কারণে যাত্রা করতে পারেনি।



কোলকাতা-ঢাকা-আগরতলা রুটে উদ্বোধনী বাসে যান্ত্রিক ত্রুটির কারণ খুঁজতে বিশেষ তদন্ত করবে পশ্চিমবঙ্গ সরকার।

পরে ইঞ্জিনিয়ার ডেকে ত্রুটি মেরামতের কাজ করানো হয়। ইতোমধ্যে যাত্রীদের আরেক সাধারণ এসি বাসে করে ঢাকায় পাঠানো হয়। বাসটি কোলকাতা থেকে ঢাকা হয়ে আগরতলা যাওয়ার কথা থাকলেও প্রথম পর্যায়ে তা ঢাকা যাওয়ার কথা ছিল। পরে দিন-তারিখ ঠিক করে সেটি আগরতলা যাওয়া শুরু করবে।

এদিকে, উদ্বোধনী যাত্রার শুরুতে সৌহার্দ্য পরিবহনের বাসটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে উপস্থিত পরিবহন কর্মকর্তাদের মধ্যে উদ্বেগ দেখা দেয়। মমতা ব্যানার্জির মধ্যেও ক্ষোভের সৃষ্টি হয়।

পরে জানা যায়, বিদ্যুৎ বিভ্রাটে কোলকাতা-ঢাকা-আগরতলা রুটের সৌহার্দ্য পরিবহনটিতে ত্রুটি দেখা দিয়েছে।

এ ঘটনার পর পরই প্রশ্ন উঠতে শুরু করেছে, যে বেসরকারি  সংস্থাটি বাস পরিসেবার দায়িত্ব পেয়েছে, তার সেবার মান সম্পর্কেও।

প্রথম দিনেই যান্ত্রিক ত্রুটির জন্য বাসটির যাত্রায় ৩ ঘণ্টা দেরি হয়। তারপরও বাসটির যান্ত্রিক ত্রুটি মুক্ত করা সম্ভব হয়নি।

পশ্চিমবঙ্গের যুবকল্যাণমন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়েছেন, তদন্ত করে কাউকে দোষী মনে হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে রাজ্য সরকার।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জুন ০৫, ২০১৫
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।