ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বিজেপি-আরএসএসের কর্মকাণ্ড নিয়ে সিপিআই’র ৬ বই

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৬
বিজেপি-আরএসএসের কর্মকাণ্ড নিয়ে সিপিআই’র ৬ বই

আগরতলা: ভারতের ক্ষমতাসীন বিজেপি ও তাদের সহযোগী রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) কর্মকাণ্ডের বিরুদ্ধে ত্রিপুরায় ব্যাপক প্রচারণা চালাচ্ছে কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়া (সিপিআই-মার্ক্সবাদী)।

এরই হিসেবে শনিবার (১৯ মার্চ) বিজেপি-আরএসএসের কর্মকাণ্ড নিয়ে ৬টি বই প্রকাশ করেছে সিপিআইয়ের ত্রিপুরা রাজ্য কমিটি।



রাজধানী আগরতলার মেলারমাঠের দশরথদেব স্মৃতি ভবনে আনুষ্ঠানিকভাবে বই ছ’টির মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের ত্রিপুরা রাজ্য সম্পাদক বিজন ধর, কেন্দ্রীয় কমিটির সদস্য রমা দাস, কেন্দ্রীয় নেতা মতিলাল সরকার, ভানু লাল সাহা প্রমুখ।

প্রকাশিত বইগুলো হল- আরএসএস, জাতীয় আন্দোলন এবং তার লাগাতার সাম্প্রদায়িক কর্মসূচি, আরএসএসের সংকীর্ণতাবাদী মতাদর্শ, আরএসএসের গো-মাংস রাজনীতি, নয়া উদারবাদী নীতি এবং আরএসএস-বিজেপি, ভারতের বিজ্ঞান এবং ইতিহাসের উপর আগ্রাসন, সংসদে সংবিধান দিবস এবং অসহিষ্ণুতার বি‍রুদ্ধে। সবক’টি বইয়ের প্রকাশক সিপিআই (এম) প্রকাশনা।

মোড়ক উন্মোচনের পর সিপিআই (এম) দলের রাজ্য সম্পাদক বিজন ধর বলেন, বিজেপি এবং আরএসএস’র হিন্দুত্ববাদী মতাদর্শ ও বিভাজনের রাজনীতি ভারতের জাতীয় সংহতিকে মারাত্মকভাবে বিপন্ন করে চলছে। তার বিরুদ্ধে জনগণের মধ্যে ব্যাপকভাবে প্রচার ও মতাদর্শগত সংগ্রাম চালানোর জন্য এসব বই প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।