ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

দুইদিনের ত্রিপুরা সফরে ভারত সরকারের মন্ত্রী জীতেন্দ্র সিং

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৬
দুইদিনের ত্রিপুরা সফরে ভারত সরকারের মন্ত্রী জীতেন্দ্র সিং ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: দুইদিনে ত্রিপুরা সফরে এসেছেন ভারত সরকারের উত্তরপূর্বাঞ্চল উন্নয়ন মন্ত্রকের(ডোনার) মন্ত্রী জীতেন্দ্র সিং।

শনিবার(২৬শে মার্চ) মন্ত্রী জীতেন্দ্র সিং আগরতলা পৌঁছে মহাকরণে গিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারের সঙ্গে এক গুরুত্বপূর্ণ বৈঠকে মিলিত হন।



বৈঠক শেষে কেন্দ্রীয় মন্ত্রী মহাকরণে সংবাদ সম্মেলনে বলেন, ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে উচ্চগতির ইন্টারনেট গেটওয়ে সংযোগ হয়েছে, এই রাজ্য শুধু উত্তরপূর্ব ভারতের কাছেই প্রাধান্য পাবে এমনটা নয়। আগামী দিনে ত্রিপুরা সমগ্র ভারতের কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। কেননা ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে রেলওয়ে যোগাযোগ স্থাপন হতে যাচ্ছে।

এই আন্তর্জাতিক-রেল সংযোগ ভারত সরকারের এক্ট ইস্ট পলিসির অন্যতম প্রধান একটি কর্মসূচি। তিনি জানান ত্রিপুরা থেকে বাংলাদেশের মধ্যে রেলপথের পাশাপাশি জলপথেও যোগাযোগ স্থাপন করা হবে।

আগরতলা-আখাউড়া রেলপথের ভারতীয় অংশের অর্থ দেবে ডোনার মন্ত্রক ও সীমান্ত থেকে বাংলাদেশের আখাউড়া পর্যন্ত রেলপথ নির্মাণের সম্পূর্ণ অর্থ দেবে ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়।

পরে জীতেন্দ্র সিং রাজধানীর রবীন্দ্র জন্মশতবার্ষিকী ভবনে বিজেপি দলের একটি কর্মসূচিতেও যোগদান। রোববার(২৭ শে মার্চ) দলের আরও কিছু কর্মসূচি শেষে তিনি রাজ্য ত্যাগ করবেন।

বাংলাদেশ সময়: ০২৩৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।