ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় ঝড়ে ক্ষতিগ্রস্তদের সাহায্যের আশ্বাস মুখ্যমন্ত্রীর

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৬
ত্রিপুরায় ঝড়ে ক্ষতিগ্রস্তদের সাহায্যের আশ্বাস মুখ্যমন্ত্রীর ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ত্রিপুরার সিপাহিজলা জেলার কালবৈশাখী ঝড় ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে গেলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার। এ সময় তিনি ক্ষতিগ্রস্তদের সাহায্য করা হবে বলেও আশ্বস্ত করেন।

বুধবার (৩০ মার্চ) কালবৈশাখী ঝড় বিধ্বস্ত এলাকা দেখতে আসেন। মন্ত্রী দেড় ঘণ্টা বিধ্বস্ত এলাকা ঘুরে দেখেন।

সোমবার (২৮ মার্চ) দিনভর কালবৈশাখী ঝড় ত্রিপুরা রাজ্যজুড়ে তাণ্ডব চালায়। ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হন সিপাহিজলা জেলার মানুষ। ঝড়ে প্রায় ১১৪টি বাড়ি ভেঙে পড়ে। সেই সঙ্গে ভেঙে পড়েছে বহু রাবার বাগানসহ বিভিন্ন গাছপালা।

মুখ্যমন্ত্রী জেলার জগৎরামপুর, থলিবাড়ী, কালিখলাসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখেন। কথা বলেন ক্ষতিগ্রস্ত এলাকার সাধারণ মানুষের সঙ্গে।

এসময় মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন- সিপাহীজলা জেলার জেলাশাসক প্রদীপ চক্রবর্তী, সোনামুড়া মহকুমার মহকুমা শাসক পান্না আহমেদসহ বিভিন্ন এ ডি সি ভিলেজের নির্বাচিত প্রতিনিধিরা।

পরিদর্শনের সময় মুখ্যমন্ত্রী বলেন, ক্ষতিগ্রস্তদেরকে আর্থিক সাহায্য করছে প্রশাসন।

রাজ্য বিপর্যয় ত্রাণ তহবিল থেকে ইতিমধ্যে পুরপুরি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ১০ হাজার রুপি করে, আংশিক ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে ৫ হাজার রুপি করে দেওয়া শুরু হয়েছে। এছাড়া ঝড়ে যাদের গরু মারা গিয়েছে, তাদেরকে গরু পিছু ৫ হাজার রুপি করে দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।