ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বর্ষবরণের দিন জমজমাট ভিড় আগরতলার লক্ষ্মী-নারায়ণ বাড়ী মন্দিরে

সুদীপ চন্দ্র নাথ, আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৬
বর্ষবরণের দিন জমজমাট ভিড় আগরতলার লক্ষ্মী-নারায়ণ বাড়ী মন্দিরে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বাংলা ক্যালেন্ডার অনুসারে ১ বৈশাখ ১৪২৩ বাংলা। বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা বাঙালি এদিন মেতেছে বর্ষবরণের উৱসবে।

প্রত্যেকেই নিজেদের মত করে দিনটি পালন করছে।

এই উৎসবের দিন থেকে পিছিয়ে নেই ত্রিপুরাবাসীও। ধর্মপ্রাণ হিন্দু সম্প্রদায়ের মানুষ মন্দিরে গিয়ে পূজা দিয়ে সকলের মঙ্গল কামনা করছে। রাজধানী আগরতলা লক্ষ্মীনারায়ণ বাড়ী মন্দিরে সকাল থেকেই এই উপলক্ষে ভিড় লক্ষ্য করা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়তে থাকে।

রাজধানীর ব্যবসায়ীরা বছরের প্রথম দিন নতুন হালখাতায় ধনের অধিষ্টাত্রীদেবীর চরণে ঠেকিয়ে ব্যবসা শুরু করতে চায়, তাই তারা হালখাতা নিয়ে আসে লক্ষ্মীনারায়ণ বাড়ী মন্দিরে।

এখন নারীরাও ঘরের কাজ সেরে হাত লাগায় স্বামীর ব্যবসায়। আবার আজকাল অনেক নারী নিজেদের উদ্যোগে করছে ব্যবসা। তাই তারাও তাদের হালখাতা নিয়ে এসেছে লক্ষ্মীনারায়ণ বাড়ী মন্দিরে।

মন্দিরের বাইরে লাইন ধরে বসেছেন পুরোহিতরা, তারা ব্যবসায়ীদের হালখাতা পূজা করে দিচ্ছেন। এমনই এক পুরোহিত বাংলানিউজকে বলেন, পূজা করে প্রার্থনা করি সারা বছর যেন ব্যবসা ভাল হয়, সকলকে নিয়ে ভাল ভাবে থাকতে পারি। তারা ভাল থাকলে আমরাও ভাল থাকবো।

লক্ষ্মীনারায়ণ বাড়ী মন্দিরে আসা এক নারী বলেন, পরিবারের সবাইকে নিয়ে যেন সুখ সমৃদ্ধিতে কাটাতে পারি বছরের প্রথম দিন পূজো দিয়ে এই কামনা করি। মন্দিরে আসা অপেক্ষাকৃত কম বয়সী ছেলে-মেয়েরা জানান, ছুটির মেজাজে কাটাতেই এসেছে এখানে। নববর্ষ উপলক্ষে মন্দির চত্বরে বসেছে মেলাও। বিকেল থেকে রাত পর্যন্ত এ মেলা জমজমাট থাকে।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৬
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।