ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সাভারে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
সাভারে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের কর্মবিরতি

সাভার (ঢাকা): সাভারে একটি পোশাক কারখানায় এক মাসের বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা।

রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে সাভারের উলাইল বাসস্ট্যান্ড এলাকায় এইচআর টেক্সটাইল লিমিটেড কারখানার শ্রমিকরা এ কর্মবিরতি পালন করছেন।

শ্রমিকরা জানান, এইচআর টেক্সটাইল লিমিটেডের প্রায় ৫ হাজার শ্রমিক তাদের গত জানুয়ারি মাসের বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবি করে আসছিলেন কয়েকদিন ধরে। তাদের দাবি না মানায় এবং কারখানা কর্তৃপক্ষ গাফলতি করায় শ্রমিকরা কারখানার ভেতরে অবস্থান কর্মবিরতি পালন করছেন।

এ বিষয়ে এইচআর টেক্সটাইল লিমিটেড কারখানার প্রশাসনিক কর্মকর্তা সিরাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, শ্রমিকদের এমন করতে কোনো ইস্যু প্রয়োজন হয় না। আমরা শ্রমিকদের ছুটি দিয়ে দিয়েছি। সেই সঙ্গে তাদের বেতনও দিয়ে দেওয়া হয়েছে।

গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সাভার উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব বলেন, কারখানাটিতে বেতন-ভাতা নিয়ে একটু সমস্যা হচ্ছে। কয়েক মাস ধরে কাজ একদম কম, যে কারণে এই সমস্যা তৈরি হয়েছে। এমনিতেই বেশিরভাগ কারখানায় কাজ কম তাই বেতন-ভাতা পরিশোধ করতে সমস্যা হচ্ছে।

শিল্প পুলিশ-১ এর উপ-পরিদর্শক (এসআই) কোরবান আলী বাংলানিউজকে বলেন, শ্রমিকরা জানুয়ারি মাসের বেতনের জন্য কর্মবিরতি পালন করেছেন। পরবর্তীকালে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন দেওয়ার একটি নির্দিষ্ট সময় দিয়ে কারখানার আজকের মতো ছুটি ঘোষণা করেছে। পরে শ্রমিকরা যে যার মতো বাসায় চলে গেছেন।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
এসএফ/এসএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।