ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শাহজালাল ইসলামী ব্যাংকের ডিএমডি হলেন সাইফুল ইসলাম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জুন ৩, ২০২৩
শাহজালাল ইসলামী ব্যাংকের ডিএমডি হলেন সাইফুল ইসলাম সাইফুল ইসলাম

শাহজালাল ইসলামী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগ দিয়েছেন এম এম সাইফুল ইসলাম। এর আগে তিনি আল-আরাফাহ ইসলামী ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও করপোরেট বিনিয়োগ বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

 

সাইফুল ইসলাম ১৯৭৩ সালে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। পরবর্তী সময়ে তিনি সেন্টিনিয়্যাল কলেজ, টরন্টো, কানাডা থেকে পেশাদার আর্থিক পরিকল্পনা বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তিনি ১৯৯৮ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ২৫ বছরের অধিক ব্যাংকিং ক্যারিয়ারে তিনি তিনটি বৃহৎ ও স্বনামধন্য আর্থিক প্রতিষ্ঠানে কাজ করেছেন। বিনিয়োগ ঝুঁকি ব্যবস্থাপনা ও ঝুঁকি ব্যবস্থাপনায় অভিজ্ঞ এমএম সাইফুল ইসলাম পেশাগত জীবনে ব্যাংক এশিয়া ও আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

এছাড়া এমএম সাইফুল ইসলাম দেশে ও দেশের বাইরে অনুষ্ঠিত বিভিন্ন গুরুত্বপূর্ণ পেশাগত প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।