ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নভেম্বরে কানাডায় সিবিসিসিআই ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট এক্সপো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
নভেম্বরে কানাডায় সিবিসিসিআই ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট এক্সপো

ঢাকা: কানাডার ব্যবসায়ী ও আমদানিকারদের সঙ্গে বাংলাদেশের ব্যবসায়ীদের যোগাযোগ স্থাপনের লক্ষ্যে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট এক্সপো-২০২৩।

আগামী ১৭-১৯ নভেম্বর কানাডার টরন্টোর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে তিন দিনব্যাপী এই মেলার আয়োজন করতে যাচ্ছে কানাডা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিবিসিসিআই)।

বুধবার (৯ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরম খাঁ হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় মেলার আয়োজক সংস্থা।

সংবাদ সম্মেলনে সিবিসিসিআইয়ের মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন ডিরেক্টর শাকিল বিন মুস্তাক জানান, আগামী ১৭, ১৮ ও ১৯ নভেম্বর কানাডার টরন্টোতে প্রথমবারের মতো এই মেলার আয়োজন করতে যাচ্ছে সিবিসিসিআই।  

৩০ হাজার স্কায়ার ফুটের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে এই মেলার আয়োজন করা হবে। এতে বাংলাদেশ থেকে ৬০-৭০ জন ব্যবসায়ী ও প্রতিষ্ঠান অংশ নেবেন। এ ছাড়া ২০০ জন বিদেশি ডেলিগেট অংশ নেবেন।

তিনি আরও বলেন, এই মেলার মূল উদ্দেশ্য বাংলাদেশের পণ্য কানাডার বাজারে প্রবেশে সেখানকার সম্ভাব্য ক্রেতা বা আমদানিকারকদের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন এবং বাংলাদেশে কানাডার সম্ভাবনা তুলে ধরা।  

ইতোমধ্যে এই আয়োজনের সঙ্গে সংযুক্ত থাকতে বিভিন্ন সরকারি, বেসরকারি সংস্থা ও অ্যাসোসিয়েশন সম্পৃক্ত হয়েছে। এর মধ্যে বিডা, ইপিবি, বিজিএমইএ, বেসিস, ই-ক্যাবসহ নানা প্রতিষ্ঠান রয়েছে। এ ছাড়া কানাডার চেম্বার অব কমার্স ও ট্রেড প্রতিষ্ঠান অংশ নেবে।

তিনি আরও জানান, এই মেলার মাধ্যমে দুই দেশের ব্যবসায়ীদের সরাসরি যোগাযোগ স্থাপন হবে। এটি বিটুবি এক্সপো। এতে বাংলাদেশি পণ্যের ৬০-৭০টি স্টল থাকবে, যেখানে নিজেদের পণ্যের সমারোহ সাজিয়ে বসবেন ব্যবসায়ীরা। এ ছাড়া বেশ কয়েকটি সেমিনারও থাকবে।

সংবাদ সম্মেলনে সিবিসিসিআইয়ের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও এক্সপোর চেয়ার আরিফ রহমান ও সিবিসিসিআইয়ের কান্ট্রি ডিরেক্টর ও এক্সপোর চেয়ার ফারজানা আলী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩ 
এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।