ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

তথ্যপ্রযুক্তি খাতে কর অব্যাহতির দাবি নবনির্বাচিত বেসিস নেতাদের 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, মে ১৩, ২০২৪
তথ্যপ্রযুক্তি খাতে কর অব্যাহতির দাবি নবনির্বাচিত বেসিস নেতাদের 

ঢাকা: তথ্যপ্রযুক্তি খাতে কর অব্যাহতির দাবিতে অর্থ প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছে নবনির্বাচিত বেসিস কার্যনির্বাহী পরিষদ।

বেসিস কার্যনির্বাহী পরিষদ ২০২৪-২০২৬ দায়িত্ব গ্রহণের পর প্রথম কার্য দিবসে রোববার (১২ মে) বর্তমান সময়ের সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয় কর অব্যাহতির মেয়াদ বাড়ানো সংক্রান্ত বিষয়ে বাংলাদেশ সচিবালয়ে অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের সঙ্গে সাক্ষাৎ করেন।

 

বেসিসের পক্ষে উপস্থিত ছিলেন বেসিসের সভাপতি রাসেল টি আহমেদ, জ্যেষ্ঠ সহ-সভাপতি এম রাশিদুল হাসান, সহ-সভাপতি (অর্থ) ইকবাল আহমেদ ফখরুল হাসান।

এসময়ে আরও উপস্থিত ছিলেন বেসিসের সাবেক সভাপতি ফাহিম মাসরুর এবং সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি সামিরা জুবেরী হিমিকা।  

আলোচনায় কর অব্যাহতি বিষয়ে বেসিস প্রেসিডেন্টস ফোরাম কর্তৃক বেসিসের সাবেক সভাপতি হাবিবুল্লাহ এন করিমের নেতৃত্বে গঠিত সাত সদস্য বিশিষ্ট কমিটির তৈরি তথ্য উপাত্তসহ একটি প্রতিবেদন দাখিল করা হয়।

অর্থ প্রতিমন্ত্রী মনোযোগের সঙ্গে এই যৌক্তিক আবেদন শোনেন এবং তিনি আশ্বস্ত করেন যে সম্ভাবনাময় এই আইসিটি খাতের গুরুত্ব বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংশ্লিষ্ট মন্ত্রী ও সংসদ সদস্যদের সঙ্গে এ বিষয়ে আলোচনা করবেন।

বাংলাদেশ সময়: ০৭৫৮ ঘণ্টা, মে ১৩, ২০২৪
এমআইএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।