ঢাকা, বৃহস্পতিবার, ২০ আশ্বিন ১৪৩০, ০৫ অক্টোবর ২০২৩, ২০ রবিউল আউয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিএসটিআই’র লোগো সংযুক্ত বাটখারা বাধ্যতামূলক হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
বিএসটিআই’র লোগো সংযুক্ত বাটখারা বাধ্যতামূলক হচ্ছে

ঢাকা: ভোক্তা পর্যায়ে পণ্যের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিত করতে বিএসটিআই’র লোগো সংযুক্ত বাটখারার ব্যবহার বাধ্যতামূলক করা হচ্ছে।

এ সংক্রান্ত গেজেট প্রকাশের পর দেশের কোথাও বিএসটিআই’র লোগো ছাড়া বাটখারা ব্যবহার করা যাবে না।



বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) ২৯তম কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত  গৃহীত হয়েছে। পণ্য ও সেবার গুণগতমান নির্ধারণ, উন্নয়ন ও সংরক্ষণের লক্ষে জাতীয় পর্যায়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য রাজধানীর মানভবনে এ সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এ সময় উপস্থিত ছিলেন শিল্পসচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মোহাম্মদ শহিদুল হক, বিএসটিআই’র মহাপরিচালক ইকরামুল হকসহ বিভিন্ন সরকারি দফতরের প্রতিনিধিরা।

সভায় মন্ত্রী বলেন, ক্রেতাদের সঠিক ওজন ও পরিমাপে পণ্য সরবরাহ করতে বাটখারা তৈরি ও বাজারজাতকালে বিএসটিআই পরিমাপ পরীক্ষণ নিশ্চিত করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। পণ্যের গুণগতমানের ওপর জনগণের জীবনের সুরক্ষা নির্ভর করে।

এগুলো প্রতিরোধের দায়িত্ব বিএসটিআই’র কর্মকর্তা-কর্মচারীদের ওপর বর্তায়।
বিএসটিআই’র মানসনদ প্রদানের প্রক্রিয়ায় গলদ রয়েছে উল্লেখ করে আমির হোসেন আমু বলেন, এটি দূর করতে প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের সর্বোচ্চ সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa