ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্বর্ণের দাম বাড়লো ভরিতে ১,১৬৬ টাকা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯
স্বর্ণের দাম বাড়লো ভরিতে ১,১৬৬ টাকা প্রতীকী ছবি

ঢাকা: এক মাসেরও কম সময়ের ব্যবধানে আবারও বাড়ানো হলো স্বর্ণের দাম। নতুন মূল্য তালিকায় ২২, ২১ ও ১৮ ক্যারেটের প্রতি ভরিতে দাম বাড়ানো হয়েছে এক হাজার ১৬৬ টাকা।

অলংকার তৈরির এই ধাতুর নতুন দাম কার্যকর হবে মঙ্গলবার (২৯ জানুয়ারি) থেকে। এর আগে স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল চলতি মাসের ২ তারিখে।


 
সোমবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে নতুন এ মূল্য সম্পর্কে জান‍ানো হয়েছে।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, মঙ্গলবার ( ২৯ জানুয়ারি) থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৫০ হাজার ১৫৫ টাকায়। সোমবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম রয়েছে ৪৮ হাজার ৯৮৮ টাকা ভরি।  
 
আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করেছে বাজুস।
 
পরবর্তী দাম নির্ধারণ না হওয়া পর্যন্ত ২১ ক্যারেটের স্বর্ণ ভরি প্রতি বিক্রি হবে ৪৭ হাজার ৮২২ টাকায়। বর্তমান দাম রয়েছে ৪৬ হাজার ৬৫৬ টাকা।
  
আর ১৮ ক্যারেটের স্বর্ণ ভরি প্রতি বিক্রি দর দাঁড়িয়েছে ৪২ হাজার ৮০৭ টাকা। সোমবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম রয়েছে ৪১ হাজার ৬৪০ টাকা।
 
তিনটি গ্রেডে স্বর্ণের দাম বাড়ানো হলেও বেশকিছু দিন ধরে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম। সনাতন পদ্ধতিতে প্রতি ভরি স্বর্ণের বিক্রয় মূল্য রয়েছে ২৭ হাজার ৫৮৫ টাকা।
 
সনাতন পদ্ধতিতে স্বর্ণের পাশাপাশি অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রূপার বিক্রয় মূল্য এক হাজার ৫০ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
এসই/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।