ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইইউ প্রতিনিধিদলের প্রাণের কারখানা পরিদর্শন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
ইইউ প্রতিনিধিদলের প্রাণের কারখানা পরিদর্শন

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) চার্জ দ্য অ্যাফেয়ার্স কন্সটানটিনস ভারদাকিসের নেতৃত্বে সংস্থাটির পাঁচ সদস্যের প্রতিনিধিদল নরসিংদীতে অবস্থিত প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করেছে। 

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) প্রতিনিধিদল প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কে ডেইরি, বেকারি পণ্য, ফ্রোজেন ফুড ও ক্যান্ডিসহ বিভিন্ন প্রোডাকশন প্লান্ট ঘুরে দেখে।   

এসময় প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা, প্রাণ ডেইরির নির্বাহী পরিচালক মো. মনিরুজ্জামান, প্রাণের হেড অব কোয়ালিটি কন্ট্রোল এস এম মারুফ কবীর ও প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের জেনারেল ম্যানেজার তনুল ইসলাম তাদের কারখানার বিভিন্ন বিষয় তুলে ধরেন।

 

এসময় প্রতিনিধিদল কারখানার সার্বিক কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করে।  

কন্সটানটিনস ভারদাকিস বলেন, প্রতিটি প্রতিষ্ঠানের উচিত কমপ্লায়েন্স মেনে মানসম্পন্ন পণ্য উৎপাদন করা যেটি নিষ্ঠার সঙ্গে করছে প্রাণ গ্রুপ। কারখানায় মানসম্পন্ন পণ্য উৎপাদনে প্রাণের নিত্য নতুন প্রযুক্তির ব্যবহার নিঃসন্দেহে প্রশংসনীয়। প্রতিনিধিদল ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোতে পণ্য প্রসারে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলে আশ্বাস প্রদান করে।

ইলিয়াছ মৃধা বলেন, ইইউ প্রতিনিধিদলের প্রাণের কারখানা পরিদর্শনে আমরা অত্যন্ত আনন্দিত। তারা বাংলাদেশে বিশ্বমানের কারখানা দেখে সন্তোষ প্রকাশ করে যা আমাদের জন্য গর্বের বিষয়।  

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- ইউরোপীয় ইউনিয়নের বাণিজ্য উপদেষ্টা আবু সৈয়দ বেলাল, ঢাকায় ফ্রান্স দূতাবাসের ইকোনমিক কাউন্সিলর পিয়েরে হেনরি লেনফ্যান্ট, ইকোনমিক অ্যাটাশে জুলিয়েন ডেউর এবং ঢাকায় সুইডেন দূতাবাসের রাজনৈতিক, বাণিজ্যিক ও যোগাযোগ শাখার প্রধান ইলভা ফেসটিন।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।