ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সাউথ এশিয়া এলপিজি সামিট শুরু ৩ মার্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, মার্চ ২, ২০১৯
সাউথ এশিয়া এলপিজি সামিট শুরু ৩ মার্চ সংবাদ সম্মেলনে সংশ্লিষ্টরা/ছবি: শাকিল

ঢাকা: রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি, বসুন্ধরায় সাউথ এশিয়া এলপিজি সামিট-২০১৯ শুরু হচ্ছে রোববার (৩ মার্চ)। দু'দিনব্যাপী এ সম্মেলন ও প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করবেন জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

শনিবার (২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, সাউথ এশিয়া এলপিজি সামিট-২০১৯ আগামী ৩ ও ৪ মার্চ আন্তর্জাতিক কনভেনশন সিটি, বসুন্ধরায় অনুষ্ঠিত হবে।

দু'দিনব্যাপী এ সম্মেলন ও প্রশিক্ষণ কর্মসূচিতে প্রায় ২শ জন বিদেশি প্রতিনিধি অংশ নেবেন। সামিটে ৮০টির বেশি স্থানীয় ও আন্তর্জাতিক খ্যাতনামা প্রতিষ্ঠান তাদের এলপিজি সম্পর্কিত সর্বশেষ প্রযুক্তি ও তথ্য দেবে। মূলত এশিয়া এলপিজি সামিটটি এশিয়ার এলপিজি শিল্প উন্নয়ন ও নিরাপদ করার প্রয়াসে বিনিয়োগকারী, বিশেষজ্ঞ ও বিখ্যাত শিল্প প্রতিষ্ঠানগুলো অংশ নেবে।

৪ মার্চ সন্ধ্যা ৬ টায় ওয়ার্ল্ড এলপিজি অ্যাসোসিয়েশনের ডিরেক্টর ডেভিট টেইলরের সমাপনী বক্তব্যের মধ্যদিয়ে দু’দিনব্যাপী সামিটটির সমাপ্তি হবে। আর সামিটটি আয়োজনে সহযোগিতা করছে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং এলপিজি অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এলপিজি সামিট সিঙ্গাপুরের ডিরেক্টর নিয়েছা নি লিয়াথিয়ান, বিজনেস ডেভেলপমেন্ট গ্লোবাল ইভেন্ট ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেডের ম্যানেজার মো. ইখতিয়ার হোসেন, এবং হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং মো. মাঝহারুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা মার্চ ০২, ২০১৯
ডিএসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।