ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মানি লন্ডারিং প্রতিরোধে বিকাশের কর্মশালা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, মার্চ ২, ২০১৯
মানি লন্ডারিং প্রতিরোধে বিকাশের কর্মশালা বিকাশ কর্মীদের জন্য কর্মশালা

ঢাকা: প্রযুক্তিগত উদ্ভাবনকে কাজে লাগিয়ে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে আরও কার্যকর প্রয়োগ নিশ্চিত করতে নিজেদের কর্মকর্তাদের জন্য কর্মশালা আয়োজন করেছে বিকাশ।

শনিবার (২ মার্চ) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের সহায়তা ‘টেকনলোজিক্যাল ইনোভেশন অ্যান্ড ইটস ইম্প্যাক্ট অন এএমএল অ্যান্ড সিএফটি প্র্যাকটিসেস ইন এমএফএস’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিএফআইইউ’র প্রধান আবু হেনা মো. রাজি হাসান।

এসময় তিনি বলেন, প্রযুক্তিগত উদ্ভাবনের সহায়তায় মোবাইল আর্থিক খাতে অ্যান্টি মানি লন্ডারি অ্যান্ড কমব্যাটিং দ্যা ফিন্যান্স অব টেররিজম (এএমএল অ্যান্ড সিএফটি) নিশ্চিত করার প্রতি গুরুত্বারোপ করেন।  

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার আমাদের মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়নের ঝুঁকি আরো সুনির্দিষ্টভাবে প্রতিরোধ করতে সক্ষম করে তুলবে। বিকাশ বাংলাদেশ ব্যাংক ও অন্যান্য নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে এএমএল অ্যান্ড সিএফটি সংক্রান্ত বিধিমালা সম্পূর্ণভাবে পরিপালন করছে এবং এক্ষেত্রে বিকাশ প্রতিজ্ঞাবদ্ধ।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএফআইউ এর জয়েন্ট ডিরেক্টর মাসুদ রানা।

বিকাশের চিফ টেকনোলজি অফিসার মোহম্মদ আজমল হুদা অদূর ভবিষ্যতে মানি লন্ডারিং প্রতিরোধে যেসব প্রযুক্তিগত উদ্ভাবন ব্যবহার করা হবে, সেগুলো সম্পর্কে অবহিত করেন।

কর্মশালায় বিকাশ, ব্র্যাক ব্যাংক, বাংলাদেশ ব্যাংক এবং অন্যান্য ব্যাংকের ১২৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মার্চ ০২, ২০১৯
এসই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।