ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঘরে বসেই উপভোগ করা যাবে মেলা-প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
ঘরে বসেই উপভোগ করা যাবে মেলা-প্রদর্শনী সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন এক্সপো ডট কমের সিইও এটিএম রেজওয়ানুল কবির ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বাংলাদেশে এবাই প্রথম অনলাইনভিত্তিক বিষেশায়িত মেলা প্ল্যাটফর্ম হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে এক্সপো ডট কম।

চলতি বছরের ২৪ ডিসেম্বর (মঙ্গলবার) থেকে পাঁচ দিনব্যাপী ইলেকট্রনিক্স পণ্য নিয়ে প্ল্যাটফর্মটি মেলার উদ্বোধন করবে। বছরজুড়ে এই প্ল্যাটফর্মটিতে থাকছে বিভিন্ন পণ্য ও সেবার ওপরে মেলা বা প্রদর্শনী,  একইসঙ্গে থাকবে বিভিন্ন পণ্য ছাড় এবং উপহার।

শনিবার (২১ ডিসেম্বর) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান এক্সপো ডট কমের সিইও এটিএম রেজওয়ানুল কবির।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ফিজিক্যাল মেলায় ক্রেতার জন্য বাড়তি ঝামেলা তৈরি হয়। সেখানে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে চলতে হয়। একইসঙ্গে যানজটে পড়তে হয় তাদের। তাছাড়া দেশ ডিজিটালাইজেশনের দিকে এগিয়ে যাচ্ছে তাই আমাদের আয়োজনটাও ডিজিটাল। এখানে বছরজুড়ে বিভিন্ন পণ্য ও সেবার ওপরে মেলা বা প্রদর্শনীর আয়োজন থাকবে। যেখান থেকে পণ্য কিনলে অফার ও ছাড় পাবেন গ্রাহকরা। সংবাদ সম্মেলন।  ছবি: শাকিল আহমেদএক্সপো ডট কমের সিইও এটিএম রেজওয়ানুল কবির বলেন, ২৪ ডিসেম্বর ইলেকট্রনিক্স পণ্য নিয়ে এ মেলার উদ্বোধন হবে। পাঁচ দিনের এ মেলায় দেশের নামিদামি সব ধরনের ব্র্যান্ড ছাড়াও আন্তর্জাতিক মানের নানা ব্র্যান্ড অংশ নিচ্ছে। মেলায় অংশ নিতে (www.expomela.com) রেজিস্ট্রেশন ও লগইন করলে লটারির মাধ্যমে নির্বাচিত ১০ জনকে দেওয়া হবে আকষর্ণীয় উপহার।

তিনি বলেন, এবার ইলেকট্রনিক্স পণ্যের মাধ্যমে মেলা শুরু হলেও এটা বছরব্যাপী চলবে নানা পণ্য সেবা নিয়ে। আগামীতে শিক্ষা, স্বাস্থ্যসেবা, পর্যটন, গার্মেন্টস ও টেক্সটাইল নিয়েও মেলার আয়োজন করা হবে। তাছাড়া অন্যান্য দেশীয় ও আর্ন্তজাতিক মেলাকে এই প্ল্যাটফর্মে সংযুক্ত করা হবে বলেও যোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এক্সপো ডট কমের চিফ অপারেটিং কর্মকর্তা (সিও) আবুল হোসাইন, ভিশন ইলেকট্রনিক্সের কর্পোরেট ইনচার্জ রাজু কালামসহ ওয়াল্ট, মিনিস্টার, এস্কায়ার, নোভা, নিপ্পন, এসি ওয়াল্ডের প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
ইএআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।