ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন সাজ্জাদ হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন সাজ্জাদ হোসেন

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন ব্যাংক পরিদর্শন বিভাগ-১ এর মহাব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেন।

বৃহস্পতিবার (১৮ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, এক কর্মচারী নির্দেশে তাকে নির্বাহী পরিচালক পদে পদোন্নতি দিয়ে বরিশাল অফিসে বহাল করা হয়েছে।

তিনি ১৯৯৩ সালে সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকে যোগ দেন।  

সাজ্জাদ হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোলে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ভুক্ত কলেজ থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন।  

কর্মজীবনে তিনি দীর্ঘদিন মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটিতে পরিচালক হিসেবে প্রেষণে ছিলেন। তিনি বাংলাদেশ ব্যাংক সিলেটে মহাব্যবস্থাপকের দায়িত্ব ও প্রধান কার্যালয়ে কারেন্সি অফিসারের দায়িত্বও পালন করেন। দাপ্তরিক কাজে তিনি ব্রাজিল, ত্রিনিদাদ, মোজাম্বিক, ফিলিপিাইন, ফিজি, ইন্দোনেশিয়া, চীন, শ্রীলংকা, মালয়েশিয়া, জার্মানিসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad