ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সুবর্ণজয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২১
সুবর্ণজয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

ঢাকা: ২৬ মার্চ মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস ২০২১ উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংক লিমিটেড। ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদের নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়।

পরে ব্যাংকের প্রধান কার্যালয়ে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।  

ওবায়েদ উল্লাহ আল মাসুদ বলেন, বঙ্গবন্ধু তার জীবনের শুরু থেকে দীর্ঘ ২৩ বছর এ ঘুমন্ত বাঙালি জাতিকে আস্তে আস্তে জাগিয়ে তুলেছেন ও প্রস্তুত করেছেন। কারণ তিনি জানতেন এ পাকিস্তানি হানাদার বাহিনী পৃথিবীর তৃতীয় নৃশংস বাহিনী। পৃথিবীর ইতিহাসে এটিই একমাত্র জনযুদ্ধ। যে যুদ্ধে সরাসরি ৭৮ শতাংশ কৃষকের সন্তান অংশগ্রহণ করে। এদেশ হঠাৎ করে স্বাধীন হয়নি। বঙ্গবন্ধু ক্ষেত্র প্রস্তুত করেছেন। ভিয়েতনাম স্বাধীন হতে সময় লেগেছে ১৭ বছর। ফিলিস্তিন প্রকৃত অর্থে ৪০ বছরেও স্বাধীন হয়নি। আর আমরা মাত্র ৯ মাসে স্বাধীন। যেখানে মানব সন্তান ভূমিষ্ট হতে সময় লাগে ১০ মাস। শুধুমাত্র এ সুদূরপ্রসারী অবিসংবাদিত নেতার কারণেই এটি সম্ভব হয়েছে।  

তিনি বলেন, আমরা যারা স্বাধীনতার আগে জন্মগ্রহণ করেছি এটা অত্যন্ত ভাগ্যের ব্যাপার আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা দেখেছি, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী দেখলাম এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীও দেখলাম। হয়তো আমরা ৭৫ বা ১০০ বছর বাঁচবো। কিন্তু আমরা একটা শান্তি নিয়ে মারা যেতে পারবো। বঙ্গবন্ধু যে দেশটি স্বাধীন করেছিলেন শুধুমাত্র ভূখণ্ড স্বাধীন করাই তার উদ্দেশ্য ছিল না, উদ্দেশ্য ছিল এদেশের মানুষ অর্থনৈতিকভাবে মুক্তি লাভ করবে। আল্লাহর অশেষ রহমতে ২১ আগস্টের হামলার পরও আল্লাহ বাঁচিয়ে রেখেছেন তার অত্যন্ত সুযোগ্য কন্যাকে। তার নেতৃত্বে বাংলাদেশ এ করোনার মধ্যেও জিডিপিতে ৫ এর ওপরে। বর্তমান দশকে বাংলাদেশের গড় প্রবৃদ্ধির হার ৬.৭ শতাংশ। এ মহান নেত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নত বিশ্বের দিকে দ্রুত এগিয়ে যাচ্ছে।  

গত সপ্তাহে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, সুইজারল্যান্ড হওয়ার দরকার নেই, আমরা বাংলাদেশ হতে চেষ্টা করি।

আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন করোনা মোকাবিলায় বলেছেন, প্লিজ ট্রাই টু ফলো বাংলাদেশ। দেশের প্রতিটি জায়গায় বাংলাদেশ আর বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিপূরক। অখণ্ডভাবে কারো সম্পর্কে বলা সম্ভব নয়। বঙ্গবন্ধুই বাংলাদেশ, বাংলাদেশই বঙ্গবন্ধু।  

এ সময় অনুষ্ঠানে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতাউর রহমান ও মোহাম্মদ জাহাঙ্গীর উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে মহাব্যবস্থাপক ওয়াহিদা বেগম, মো. শওকত আলী খান, সালমা বানু, আবুল খায়ের, ইয়াছমিন বেগম, সব উপ-মহাব্যবস্থাপকসহ ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।  

রূপালী ব্যাংক কর্মচারী ইউনিয়ন (সিবিএ), রূপালী ব্যাংক স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ ও বঙ্গবন্ধু পরিষদ জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায়।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, মার্চ ২৬, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।