ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নগদের অন্তবর্তীকালীন অনুমোদনের মেয়াদ বাড়লো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
নগদের অন্তবর্তীকালীন অনুমোদনের মেয়াদ বাড়লো

ঢাকা: বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদের অন্তবর্তীকালীন অনুমোদনের মেয়াদ আরও ছয় মাস বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংক থেকে ডাক বিভাগকে একটি চিঠি পাঠিয়ে মেয়াদ বাড়ানোর কথা জানানো হয়েছে।

 

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, নগদের কার্যক্রম পরিচালনার মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়েছে।  

২০১৯ সালের ২৬ মার্চ যাত্রা শুরু করে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। প্রধানমন্ত্রীর হাত দিয়ে উদ্বোধনের শুরু থেকেই উদ্ভাবনী ও সাশ্রয়ী সেবা নিয়ে দুই বছরের বেশি সময়ের মধ্যে পাঁচ কোটির বেশি গ্রাহক ভিত্তি তৈরি করেছে।

এ বিষয়ে বাংলাদেশ ডাক বিভাগের ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিন বলেন, চূড়ান্ত অনুমোদন পাওয়ার আগে অস্থায়ী অনুমতির ভিত্তিতে ডিজিটাল আর্থিক পরিষেবা পরিচালানা একটি নিয়মিত প্রক্রিয়া। তাছাড়া ‘নগদ’ বাংলাদেশ ব্যাংকের সব বিধি-বিধানের আনুষ্ঠানিকতা মেনেই পরিচালিত হচ্ছে। যদিও সাম্প্রতিক সময়ের কোভিড সমস্যা ও ‘কঠোর লকডাউন’ লাইসেন্সিং প্রক্রিয়াকে অনেকটা বাধাগ্রস্ত করেছে। আমরা খুব আশাবাদী যে আগামী কয়েক মাসের মধ্যে ‘নগদ’ সম্পূর্ণ প্রক্রিয়া অনুসরণ করে স্থায়ী লাইসেন্স পেয়ে যাবে।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।