ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

লিডিং পার্টনার অ্যাওয়ার্ড পেল সিটি ব্যাংক

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
লিডিং পার্টনার অ্যাওয়ার্ড পেল সিটি ব্যাংক ফের ‘লিডিং পার্টনার ব্যাংক অ্যাওয়ার্ড’ পেল সিটি ব্যাংক

ঢাকা: সিটি ব্যাংক টানা দ্বিতীয়বারের মতো এডিবির ‘লিডিং পার্টনার ব্যাংক অ্যাওয়ার্ড ইন বাংলাদেশ’ পুরস্কার অর্জন করেছে।

বুধবার (১৩ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

এডিবির ট্রেড অ্যান্ড সাপ্লাই চেইন ফাইনান্স প্রোগ্রামের (টিএসসিএফপি) অধীনে সম্পাদিত ট্রেড লেনদেনে সর্বোচ্চ সংখ্যক লেনদেন নিশ্চিত করার ফলে সিটি ব্যাংক এ পুরস্কারটি অর্জন করেছে।

এর আগে, ২০২০ সালেও সিটি ব্যাংক এই সম্মানজনক পুরস্কারটি অর্জন করে।

চলমান মহামারির জন্য সম্প্রতি এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ২০২১ সালের পুরস্কার ঘোষণা করা হয়। বিশ্বব্যাপী এডিবির ২০০ ব্যাংকের প্রতিনিধিরা সংযুক্ত ছিলেন এ আয়োজনে। বিশ্বের ২৭টি ব্যাংককে ২১টি ক্ষেত্রে অবদান রাখার জন্য পুরস্কৃত করে ফিলিপাইন ভিত্তিক প্রতিষ্ঠানটি।

বাংলাদেশে ২০২০ সালের ১ জুলাই থেকে এ বছরের ৩০ জুন পর্যন্ত, ১২ মাসে এডিবি কর্মসূচিতে কার্যকর ভূমিকা রাখার জন্য সিটি ব্যাংক এ পুরষ্কার অর্জন করে। এ সময়ের মধ্যে এডিবির সহযোগী হিসেবে এ ব্যাংক করপোরেট ও এসএমই গ্রাহকদের ছোট এবং বড় ব্যবসায় অর্থায়ন করেছে। ট্রেড ফাইন্যান্সিং সক্ষমতা, কর্মক্ষম দক্ষতা, আর্থিক স্বাস্থ্য এবং ঝুঁকি ব্যবস্থাপনা বৃদ্ধির জন্য ক্রমাগত প্রচেষ্টার ফলস্বরূপ এই পুরস্কার।

২০১৯ সালে এডিবির অংশীদারিত্ব কর্মসূচীতে লেনদেনে সর্বোচ্চ প্রবৃদ্ধি নিয়ে ‘মোমেন্টাম অ্যাওয়ার্ড’ অর্জন করেছিল সিটি ব্যাংক। ২০১৬ সাল থেকে সিটি ব্যাংক এডিবির টিএসসিএফপি প্রোগ্রামের অধীনে ইস্যুয়িং ব্যাংক হিসেবে অংশগ্রহণ করে আসছে। ২০১৭ সাল থেকে এ ব্যাংক রিভলভিং ক্রেডিট সুবিধাও গ্রহণ করেছে।

এ কর্মসূচির অধীনে এডিবির সহায়তায় প্রথম সারির আন্তর্জাতিক ব্যাংকের সঙ্গে সম্পর্ক বৃদ্ধির মাধ্যমে বাণিজ্য ও অর্থায়নের ক্ষেত্রে নতুন সুযোগ সৃষ্টি করেছে ব্যাংকটি।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।